Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

আশুলিয়ায় দূর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনায় বাসে আগুন, ভাংচুর, সড়ক অবরোধ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৫:৪৭ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে নূর আলম নামের এক পোশাক শ্রমিকের নিহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা বাস ভাংচুর করে একটিতে আগুন ধরিয়ে দিয়েছে। এসময় প্রায় এক ঘন্টা সড়কে যান চলাচল বন্ধ থাকে।

বুধবার দুপুর আনুমানিক ২টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার জিরাবো এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত নূর আলম (৩০) দিনাজপুর জেলার পার্বতীপুর থানা কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি ঘোষবাগ এলাকায় ভাড়া বাড়িতে থাকে ম্যাগপাই গার্মেন্টস এ অপারেটর পদে কর্মরত ছিলেন।

নিহতের বাবা মকবুল হোসেন জানান, কারখানার থেকে বের হয়ে মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মোহনা পরিবহনের একটি বাসকে আলিফ পরিবহনের বাস ওভারটেক করতে গেলে মোহনা পরিবহনের বাসটি নুর আলমকে চাপা দিয়ে উল্টে যায়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, শ্রমিক নিহতের খবর পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তা নেমে আসে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে বিক্ষুব্ধ শ্রমিকরা আলিফ পরিবহনের বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে ডিইপিজেডের দমকল বাহিনীর দুটি ইউনিট ঘটনাসস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তখন ক্ষতিগ্রস্থ বাস সড়কের পড়ে থাকায় কিছুটা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাহিদ হাসান বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা ওই বাস দুটি ছাড়াও সড়কে চলাচলরত আরও কয়েকটি যানবাহনের কাচ ভাংচুর করেছে।
তিনি বলেন, দূর্ঘটনাকবলিত বাস সড়ক থেকে সড়িয়ে নেয়া হয়েছে। পাশাপাশি বাস দুটির চালকদের আটকের চেষ্টা চলছে।
এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ