Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ. ম. রেজাউল করিমকে হত্যার হুমকি মামলা

প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বার কাউন্সিলের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী শ. ম. রেজাউল করিমকে হত্যার হুমকি দেয়ায় তথ্য প্রযুক্তি ও টেলিযোগাযোগ আইনে মামলা দায়ের করা হয়েছে। গত ২৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় এই মামলা দায়ের করেন তিনি। এজাহারে তিনি উল্লেখ করেন, গত ২৪ জানুয়ারি ‘হেফাজতে ইসলাম’, ‘অরণ্যে কিছুদিন’, ‘নির্যাতিত জনতার কণ্ঠ’, ‘মো. আমিনুল ইসলাম আমিন’, ‘মিজান রহমান’ নামক ফেসবুক অ্যাকাউন্ট থেকে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এরপর তিনি রমনা থানায় ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬ (সংশোধিত-২০১৩) ও টেলিযোগাযোগ আইন ২০০১-এর ৫৪ম ৫৭ ও ৬৬ ধারায় গত ২৭ জানুয়ারি একটি মামলা করেন। এতে হুমকিদাতা ব্যক্তিদের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অভিযোগ করা হয়।
এজাহারে তিনি আরো বলেন, গণমাধ্যমে বিশেষ করে টকশোতে দেয়া তার বক্তব্যকে বিকৃত করে উপস্থাপনা করে এবং তার কণ্ঠস্বর নকল করে বেশ কয়েকটি ফেসবুক ওয়েবসাইট থেকে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এ সব সাইট থেকেই তাকে হত্যার হুমকি দেয়া হয়। প্রাথমিক তথ্যবিবরণীতে বেশ কয়েকটি ফেসবুক ওয়েবসাইট ও লিঙ্কের নাম উল্লেখ করেন তিনি।
থানায় মামলার পাশাপাশি তিনি পুলিশের আইজি, ডিএমপি কমিশনার, বিটিআরসি চেয়ারম্যান ও র‌্যাবকেও লিখিতভাবে তিনি বিষয়টি অবহিত করেছেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ. ম. রেজাউল করিমকে হত্যার হুমকি মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ