Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

রাউজানে ভ্রাম্যমান আদালতের অভিযান বিপুল পরিমাণ ভেজাল ঘি ধ্বংস

রাউজান উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৭:২৯ পিএম

রাউজানের নোয়াপাড়া পথেরহাটে ভ্রাম্যমান আদালতের অভিযানে নকল ব্যান্ডের বিপুল পরিমাণ মানহীন ঘি ধ্বংস করা হয়েছে। ২৯ মে বুধবার বিকেল সাড়ে চারটার দিকে নোয়াপাড়া বৃহত্তম পথেরহাটের দি কিং অব নোয়াপাড়া কমিউনিটি সেন্টারের পার্শ্ববর্তী একটি মার্কেটের নিচতলার অবৈধ ভেজাল ঘিয়ের গোডাউনে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে নেতৃত্ব দেন রাউজান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)এহসান মুরাদ। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভেজাল ঘি’র গোডাউনে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনার সময় আশপাশের ব্যাবসায়ীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।
স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, কিছু অসাধু ব্যাবসায়ী অধিক মুনাফা লাভের জন্য রমজান মাসকে পুজি করে নকল ব্যান্ডের এবং মানহীন ঘিয়ের ব্যাবসা পরিচালনা করছে। রাউজানে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাদ্যপন্যের দোকানে ভেজাল ঘি গুলো সরবরাহ করা হয়। মোড়কে পার্থক্য না বুঝার কারণে প্রতিনিয়ত ক্রেতারা ভেজাল ঘি কিনে প্রতারিত হয়ে আসছিল। এছাড়া ফকিরহাট, আমিরহাট, জসন্নাথহাট, রমজান আলীর হাট, নতুনহাট, হক বাজার, কাগতিয়া বাজার, অলিমিয়াহাট, পাহাড়তলী চেšমহুনী, সোমবাইজ্জাহাট, ফকিরটিলা বাজার, গহিরা চেšমহুনী, জিয়া বাজার চেšধুরীহাট, গৌর শংকরহাট, ঈসান ভট্টরহাট, জানালীহাট, কালাচান্দহাট সহ বিভিন্ন বাজার ও দোকানে ভেজাল ও মানহীন ঘি বিক্রি করা হয় রোজা ছাড়াও। এসব বাজার কিংবা দোকানে অভিযান চালানো জরুরী মনে করেন ভুক্তভোগীরা।
পাশাপাশি যেসব বাবুর্চীরা কনট্রাকের মাধ্যমে ঘি কোম্পানীর সাথে চুক্তিবদ্ধ হয়ে বিবাহ, মেজবান সহ নানা অনুষ্টানে ঘি ব্যাবহার করে সু-সাধু খাবারের নামে সুস্ত মানুষকে প্রতিনিয়ত অসুস্থ করে তুলছেন ঐসব বাবুর্চীদের আইনের আওতায় আনার দাবী জানান হাজারো মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ