Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিজিএফ চাল ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা

কুয়াকাটা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৮:৫৩ পিএম

জেলেদের ভিজিএফ চাল বিতরনের সময় চোর পূর্বক ৩০ বস্তা চাল ছিনিয়ে নেয়ার অভিযোগে মামলা দায়ের করেছেন মহিপুর ইউনিয়ন পরিষদের সদস্য মামুন হাওলাদার। মঙ্গলবার সকালে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মো. শাহ আলমকে প্রধান আসামী করে ৬ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়। বিজ্ঞ আদালত মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। 

মামলার বিবরনীতে জানা যায়, ২৬ মে রবিবার পরিষদের নীচ তলায় বসে মহিপুর ইউনিয়নের জেলেদের মাঝে বিজিএফ চাল বিতরন করা হচ্ছিল। এসময় ২০ থেকে ২৫ চন ভাড়াটিয়া মাস্তান দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে ইউনিয়ন পরিষদে এসে মহিপুর ইউপি চেয়ারম্যান সালাম আকনের কাছে ১০০ জেলের নামীয় ১২টন চাল অথবা দুই লক্ষ টাকা দাবি করে। চেয়ারম্যানসহ ইউপি সদস্যরা চাল দিতে অপরাগতা প্রকাশ করলে মারপিট ও খুন জখমের হুমকি দিয়ে আসামীরা ৯০০ কেজি চাল জোরপূর্বক ছিনিয়ে নেয়। চেয়ারম্যান ঘটনাটি তাৎক্ষনিক পিআইওসহ মহিপুর থানায় জানায়। মহিপুর থানা থেকে কিছু সংখ্যক পুলিশসহ দুইজন এসআই হাফিজুর রহমান ও এসআই সাইফুল আসলে আসামীরা পালিয়ে যায়।
মহিপুর ইউপি চেয়ারম্যান সালাম আকন জানান, ঘটনার দিন ওরা আমাকে ও আমার পরিষদ বর্গকে অপমান করতে চেয়েছে। কিন্তু পুলিশ আশায় সেটা সম্ভব করতে পারেনি।
মহিপুর থানার এসআই হাফিজুর রহমান জানান, ঘটনার দিন গিয়ে দেখি চাল দেয়া বন্ধ। পরে চাল বিতরন শুরু করে আমার চলে আসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াকাটা

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ