Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলব উত্তরে নিষিদ্ধ ৫২ পণ্য বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৯:৫৬ পিএম

পবিত্র রমজানে দ্রব্যমূল্য মনিটরিংয়ের পাশাপাশি মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২টি পণ্য যাতে বাজারে না থাকে সেই লক্ষ্যে বুধবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর বাজারে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এ সময় কয়েকটি দোকান থেকে মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ বিভিন্ন পণ্য ও ক্ষতিকর দ্রব্যাদি জব্দ করা হয় এবং ৩ দোকান মালিককে ১৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
অভিযান চলাকালে ব্যবসায়ীদেরকে দোকানে মূল্যতালিকা প্রদর্শন করা, মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত পণ্য, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ দ্রব্য বিক্রয় হতে বিরত থাকা, চাল-ডালসহ সরকার নির্ধারিত বিভিন্ন পণ্যের ক্ষেত্রে পাটজাত মোড়ক ব্যবহার করার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং উপস্থিত ক্রেতাদেরকে এই ব্যাপারে সচেতন হওয়ার জন্য অনুরোধ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, মহামান্য হাইকোর্টের রায় বাস্তবায়ন ও ক্রেতা সাধারন যাতে প্রতারিত না হয় সে জন্য মোবাইল কোর্ট অব্যাহত থাকবে। নিয়ম নীতি অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ