Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষতা নিয়ে বিদেশ গেলে রেমিট্যান্সের পরিমাণ বাড়বে -সেমিনারে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৬ এএম

দক্ষতা নিয়ে বিদেশে গেলে রেমিটেন্সের আয়ের পরিমাণ বেড়ে যাবে। দক্ষতা ছাড়া বিদেশে গেলে কর্মসংস্থানের ক্ষেত্রে নানা ঝামেলা পোহাতে হয়। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে প্রতারণা ও ঝুঁকি এড়াতে সচেতনতা খুবই জরুরি। বিদেশ গমনেচ্ছু কর্মীদের প্রতারণার হাত থেকে রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

গতকাল বুধবার পিরোজপুর জেলা প্রশাসকের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনারে নেতৃবৃন একথা বলেন। জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক মো. জহিরুল ইসলাম (উপ-সচিব)। এতে আরোও উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, নেছারাবাদ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, পিরোজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শ্রীবাস চন্দ্র দে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহ-কারি সচিব আব্দুল খালেক, পিরোজপুর প্রেস ক্লাবের সভাপতি জহিরুল হক টিটুসহ স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উন্নয়ন সহযোগি সংস্থার প্রতিনিধিবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেতৃবৃন্দ


আরও
আরও পড়ুন