Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

১২ লাখ টাকার চেক পেল অগ্নিসেনা সোহেলের পরিবার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৬ এএম

 রাজধানীর বনানীর এফআর টাওয়ারের অগ্নিদুর্ঘটনায় নিহত ফায়ারম্যান সোহেল রানার পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে ১২ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাঁচ লাখ এবং ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সাত লাখ টাকা দেয়া হয়েছে। গতকাল বুধবার ফায়ার সার্ভিস সদর দফতরে এক অনুষ্ঠানে সোহেলের পরিবারের হাতে এ চেক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ সময় মন্ত্রী বলেন, তিনি মানুষের জীবন বাঁচাতে গিয়ে নিজের জীবন দিয়েছেন। আমি তার আত্মার শান্তি কামনা করছি। ফায়ার সার্ভিস একটি উঁচুমানের বাহিনীতে পরিণত হয়েছে। শুধু আগুন নয়, কোথাও সড়ক দুর্ঘটনা হলে, নৌ-দুর্ঘটনা হলে ফায়ার সার্ভিস সবার আগে গিয়ে হাজির হয়। তাদের কল্যাণের জন্য প্রধানমন্ত্রী ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, সোহেলের মতো সদস্যের চলে যাওয়া ফায়ার সার্ভিসের জন্য অপূরণীয় ক্ষতি। প্রধানমন্ত্রীর নির্দেশে তার পরিবারের উপযুক্ত কোনো সদস্যের চাকরির প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ