Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

গোপন করে অন্যদের বিতর্কিত করেছে শোভন, রাব্বানী

ছাত্রলীগে বহিষ্কৃতদের নাম

বিশ্ববিদ্যালয়ে রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৬ এএম

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯জনের পদ শূণ্য ঘোষণা করা হলেও তাদের নাম গোপন করে সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চোধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী কমিটির অন্যদের বিতর্কিত করেছেন বলে করেছে কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত ও কাক্সিক্ষত পদ না পাওয়া নেতারা। গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলনে তারা একথা বলেন। কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়ার লাগাতার অবস্থান কর্মসূচির সর্বশেষ অবস্থা জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় সমস্যা সমাধানে আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাত কামনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু। তিনি বলেন, আন্দোলনের মুখে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক প্রথমে ১৭ জনের কথা স্বীকার করলেও ১৪ দিন পর গতকাল রাতে ১৯ জনের পদ শূন্য করার কথা উল্লেখ করে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। তাদের এই পদক্ষেপ আজ প্রমাণ করল আমাদের দাবি ও আন্দোলন গুরুত্বহীন ছিল না।

১৯টি পদ শূন্য হলেও এখনও যে যার মতো স্বপদে বহাল আছে। এটা সুপরিকল্পিত নয়, অপরাজনীতি, চাতুরি। এগুলো অনেক হয়েছে, অনেক সহ্য করেছি। তিনি অবিলম্বে শূন্য হওয়া ১৯ জনের নাম ও পদের বিষয়টি স্পষ্ট করার দাবি জানান। একই সঙ্গে তাদের সব দাবি মেনে কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত অবস্থান কর্মসূচী অব্যাহত রাখারও ঘোষণা দিয়েছেন তিনি।

ঢাবি রোকেয়া হল ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার বলেন, বিতর্কিদের তালিকা অনেক বড়। মাত্র ১৯ জনের পদ শূন্য করে প্রহসন করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে শূন্য করা ১৯ জনের নাম প্রকাশ করতে হবে। ছাত্রলীগের সাবেক দফতর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন বলেন, শুধু ১৯ জন নয় কমিটিতে থাকা বাকি বিতর্কিতদেরও বহিষ্কার করতে হবে। তারা ছাত্রলীগের নাম ব্যবহার করে কোনো ধরনের আকাম করবে, সেটা আমরা মেনে নেব না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ