Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের আগইে বেতন বোনাস পাবেন বেসরকারি শিক্ষকরা

সাংবাদিকদের শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

ঈদের আগেই বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বেতন পাবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মাদরাসা শিক্ষকদের বেতন-বোনাস ছাড়ে দেরি হওয়ার কারণে সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে মন্ত্রী বলেন, জেনে শুনে কোন ভুল করবোনা। জানামতে কোন অন্যায় হবে না। সুতরাং আপনারা আমাকে সহযোগিতা করুন। আমাদের সবার লক্ষ্য এক। দেশ ও দেশের মানুষের সেবা করা। গতকাল (বুধবার) বিকেলে ঢাকা ক্লাবে শিক্ষা ও আওয়ামী লীগ বিটের সাংবাদিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, স্কুল-কলেজ-মাদরাসার চলতি মাসের এমপিও আমরা যথাসময়ে ছাড় করেছি। কিন্তু ব্যাংকের পদ্ধতিগত কারণে এখনও কেউ কেউ এমপিও (বেতন-ভাতা) ও ঈদ বোনাস তুলতে পারেননি বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। বিশেষ করে মাদরাসা শিক্ষকদের ক্ষেত্রে এই সমস্যা হচ্ছে। এই জন্য ব্যক্তিগতভাবে আমি দুঃখ প্রকাশ করছি। এবারের অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে। তবে সৃষ্ট সমস্যা সমাধানে আজকেই নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছি ভুক্তভোগী শিক্ষকরা আগামী রোববারের মধ্যে বেতন ও বোনাস দুটি উত্তোলন করতে পারবেন। কেউ বেতন-বোনাস তুলতে না পারলে বা সমস্যায় পড়লে তারা যেন শিক্ষা বিভাগের কর্মকর্তাদের অবহিত করেন।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ে দুটি বিভাগ আছে। এ দুই বিভাগের দপ্তর ভিন্ন দুটি ভবনে অবস্থিত অবস্থিত। শিক্ষার আরো কিছু অফিস ও দপ্তর বিভিন্ন স্থানে অবস্থিত। এইগুলো একই ক্যাম্পাসে থাকলে ভালো হয়। সেগুলো একই ক্যাম্পাসে করা যায় কিনা চিন্তা করা হবে। বিশেষ করে দুই বিভাগ একই ভবনে রাখতে পারলে ভালো হয়। অর্থ মন্ত্রণালয়ের ভবন চালু হলে ৬ নম্বর ভবনে জায়গা হবে। তখন শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগ একই ভবনে রাখার চেষ্টা করা হবে।

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএফইউজের সভাপতি মোল্লা জালালউদ্দিন, মহাসচিব শাবান মাহমুদ, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ইরাব), সহ-সভাপতি মুসতাক আহমদ ও নিজামুল হক, সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজ প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ