Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভেবেচিন্তে সংবাদ প্রকাশ করুন

গণমাধ্যমকে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

কোনও সংবাদ প্রকাশের আগে সত্যতা যাচাই করে, তারপর ভেবেচিন্তে প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সুবির নন্দী স্মরণে আলোচনা সভায় তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ধান ক্ষেতের এক পাশে আগুন দিয়ে ছবি তুলে, ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। ধান ক্ষেতে আগুন দিয়েছে কৃষক-এই খবর সর্বত্র প্রকাশিত হয়েছে। ভারতের ধানে আগুন দেওয়ার ছবি বাংলাদেশের বলে চালিয়ে দেওয়া হচ্ছে। এই যে সংবাদগুলো পরিবেশন করা হয়, তার এফেক্ট কি সমাজের ওপর পড়ে না? এর সত্যতা আছে কিনা, ভেবেচিন্তে দেখে এই ধরনের সংবাদ প্রকাশ করবেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমকে আন-এডিটেড প্ল্যাটফর্ম উল্লেখ করে তিনি বলেন, এখানে যে কেউ মতামত প্রকাশ করছে, ভিডিও আপলোড করছে, বক্তব্য দিচ্ছে। যা সমাজে অস্থিরতা সৃষ্টি করছে। ফলে অনেক সময় সরকার সমালোচনার শিকার হচ্ছে।

প্রয়াত সংগীত শিল্পী সুবীর নন্দী প্রসঙ্গে বলেন, তিনি একজন কালজয়ী সংগীত শিল্পী ছিলেন। সুবীর নন্দী বাংলা গান ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সভাপতি ও সাবেক সংসদ সদস্য সারহা বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাবেক খাদ্যমন্ত্রী মন্ত্রী কামরুল ইসলাম, অরুণ সরকার রানা, প্রখ্যাত সংগীত শিল্পী রফিকুল আলম, এসডি রুবেল, অভিনেত্রী তারিন জাহান এবং সুবির নন্দীর কন্যা ফালগুনী নন্দী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ