Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

নওগাঁয় মৎস্য চাষ প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

নওগাঁয় ইউনিয়ান ভিত্তিক মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্পসারণ লক্ষে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার সময় জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকতা মোঃ ফিরোজ আহাম্মেদ, সিনিয়ার উপজেলা মৎস্য কর্মকর্তা সুজয় পাল, ক্ষেত্র সহকারী আব্দুস ছালাম ও জিয়াউল হক । প্রশিক্ষন কর্মশালায় নওগাঁ সদর উপজেলার ১০ জন আর ডি (ফলাফল) প্রদর্শক ও ৫০ জন এফ,এফ (সহযোগী চাষী) অংশ গ্রহন করেন । নওগাঁ সদর উপজেলা সিনিয়ার মৎস্য কর্মকর্তা এই প্রশিক্ষন কর্মশালার আয়োজন করেন।

এই প্রশিক্ষন কর্মশালার অংশ গ্রহন কারী আর ডি (ফলাফল প্রদর্শক) মাসুদ রানা জানান , এই প্রশিক্ষন কর্মশালাতে অংশ গ্রহন করে মৎস্য চাষে অনেক অজানা তর্থ্য জানতে পেরেছি . যা আগমীতে মাছ উৎপাদনে ব্যাপক ভুমিকা রাখবে । জেলা মৎস্য কর্মকর্তা মোঃ ফিরোজ আহম্মেদ জানান, এই প্রশিক্ষন কর্মসূচির মাধ্যমে সরকার সারা দেশে নিরাপদ ও উন্নত মৎস্য চাষ ছড়িয়ে দিচ্ছে। এতে সারা দেশের আমিষের চাহিদা পুরন হবে ও চাষীরা অর্থিক ভাবে লাভবান হবে। তবে আপনারা অতিরিক্ত লাভের আশায় মৎস্য চাষে লিটার ও বিভিন্ন বজ্রপদার্থ ব্যবহারে থেকে বিরত থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন