Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাদারীপুরে খাদ্য বিভাগের চাল সংগ্রহে অনিয়মে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন

মাদারীপুর জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

মাদারীপুরে খাদ্য বিভাগের চাল সংগ্রহে অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হলে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কর্মকর্তারা মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে তদন্ত কার্যক্রম শুরু করেছে। গত রবিবার দৈনিক ইনকিলাব সহ বিভিন্ন পত্রিকায় এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হলে কর্তৃপক্ষে দৃষ্টিগোচর হয়। পরে রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রাজৈরের সহকারী কমিশনার (ভুমি) সালমা পারভীনকে। এছাড়াও তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা সমবায় অফিসার সাখাওয়াত হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার ননী গোপাল। একাধিক সূত্রে জানা গেছে, তদন্তকালে অনিয়মের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তবে এব্যপারে তদন্তকাজ শেষ না হওয়া পর্যন্ত গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হয়নি তদন্ত কর্মকর্তারা।

উল্লেখ্য,মাদারীপুরে চলতি বোরো মৌসুমে চাল সংগ্রহ অভিযানে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। সংগ্রহ অভিযান উদ্ধোধনের আগেই রাজৈরের টেকেরহাট খাদ্য গুদামে ৪শ মে.টন চাল গুদামে ভর্তি করে রাখায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গত ১৪ মে বোরো চাল সংগ্রহ অভিযানের উদ্ধোধন করতে গিয়ে বিষয়টি রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিনের দৃষ্টি গোচর হলে তিনি ক্ষোভ প্রকাশ করেন। উদ্বোধনের আগেই প্রত্যায়নপত্র ছাড়া চাল সংগ্রহ শুরু করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন ভৎসনা করেন ভারপ্রাপ্ত গুদাম রক্ষক গাজী সালাহ উদ্দিনকে। স্থানীয় ভাবে চাতাল কল মালিকদের সাথে চুক্তিবন্ধ থাকলেও সংশ্লিষ্ঠরা সিন্ডিকেটের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকা থেকে চাল সংগ্রহ করছে। একাধিক চাতাল কল মালিকদের অভিযোগ গুদামে চাল সরবরাহ করতে গুদামের কর্মকর্তাদের কেজি প্রতি তিন থেকে পাঁচ টাকা হারে ঘুষ দিতে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ