Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

হাঙ্গেরিতে নৌকা ডুবে ৭ জনের মৃত্যু, নিখোঁজ ১৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১০:৪৩ এএম

হাঙ্গেরিতে দানিয়ুব নদীতে একটি নৌকা ডুবে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১৯ জন নিখোঁজ আছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। বিবিসি এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় রাত ১০টায় নৌকাডুবির ঘটনা ঘটে। ওই নৌকাতে ৩৩ জন যাত্রী ছিল। এদের মধ্যে বেশিরভাগই ছিলেন দক্ষিণ কোরিয়ান পর্যটক। হাঙ্গেরির সংবাদ সংস্থা এমটিআই জানায়, অন্য একটি নৌযানের ধাক্কায় নৌকাটি উল্টে যায়।

ডুবে যাওয়া দুই ডেকের নৌযানটির নাম হাবলেয়ানি। পর্যটকদের সৌন্দর্য উপভোগের জন্যই মূলত এটি ব্যবহার করা হতো। এর সর্বোচ্চ ধারণক্ষমতা ছিল ৪৫ জন যাত্রী। নৌকাটি ডুবে যাওয়ার পরপরই উদ্ধার কাজ শুরু হয়। এতে অন্যান্য নৌযান এবং ডুবুরিরা অংশ নেয়। এছাড়া উদ্ধার কাজে ব্যবহার করা হচ্ছে স্পটলাইট ও রাডার স্ক্যানিং প্রযুক্তি।

উদ্ধারকারীরা জানিয়েছেন, যত সময় যাবে তত নিখোঁজদের পাওয়ার সম্ভাবনা কমে আসবে। কারণ, নদীতে এখন তীব্র স্রোত। এই স্রোত নিখোঁজদের অনেক দূরে নিয়ে যাবে।

এদিকে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করেছে, তাদের ১৯ নাগরিক নিখোঁজ আছেন এবং বলেছে, কোরিয়া সরকার একদল কর্মকর্তাকে হাঙ্গেরি পাঠানোর পরিকল্পনা করছে। দানিয়ুব নদী পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয় একটি স্থান। ভারী বর্ষণের কারণে নদীটি এখন কানায় কানায় পূর্ণ এবং স্রোত অনেক বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি


আরও
আরও পড়ুন