Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

অফিসে আমার পরিবর্তে আপনার সন্তানের ছবি ঝোলান: ইউক্রেনের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১১:০৪ এএম

ইউক্রেনের নতুন প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কি। অফিসে কোনো অফিসে নিজের ছবি দেখতে চান না তিনি। ‘আমি সত্যিই আমার ছবি আপনাদের অফিসে দেখতে চাই না। প্রেসিডেন্ট কোনও আইকন বা আইডল নয়, এমনকি প্রতিমাও নয়। এজন্য প্রেসিডেন্টের ছবি বাদ দিয়ে আপনার সন্তানের ছবি ঝোলান। কোনও সিদ্ধান্ত নেয়ার আগে তার ছবিটি দেখুন’। এমনটাই বলছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, দেশটিতে এলিট শাসকগোষ্ঠীর ওপর জনগণ খুবই বিরক্ত। একইসঙ্গে রাশিয়া সমর্থিত বিদ্রোহীদের সঙ্গে লড়াইয়ে বেশ বিপর্যস্ত হয়ে পড়েছিল তারা। দায়িত্ব নিয়েই এ অবস্থা থেকে দেশকে বের করে আনার প্রতিজ্ঞা করেছেন নতুন প্রেসিডেন্ট জেলেনেস্কি। জানিয়েছেন, জনগণের মাধ্যমে এবং জনগণের জন্য সৎ ও স্বচ্ছ শাসনব্যবস্থা নিশ্চিত করবেন।

প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর প্রথম বক্তৃতায় জেলেনেস্কি এমন এক শাসনব্যবস্থার স্বপ্ন দেখিয়েছেন যেখানে শাসকরা শাসন করবে না, সাধারণ জনগণের সেবা করবে।

ভ্লাদিমির জেলেনেস্কি তার বক্তৃতায় বলেন, আমরা সম্ভাবনাময় একটি দেশ গড়ে তুলবো। এখানে আইনের সামনে সবাই সমান হবে এবং নিয়ম-নীতি, সততা এবং স্বচ্ছতা সবার জন্য সমানভাবে নিশ্চিত করা হবে। এজন্য জনগণের হাতে ক্ষমতা তুলে দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন প্রেসিডেন্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ