Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরদীতে আর্ন্তজাতিক মানব পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার, উদ্ধার ১

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১১:৩০ এএম

বুধবার দিবাগত রাত সোয়া ৯ টার দিকে ঈশ্বরদী খায়রুজ্জামান বাস টার্মিনাল থেকে আর্ন্তজাতিক মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার এবং আয়েশা নামের সদ্য এস এস সি পাস এক যুবতীকে উদ্ধার করেছে ঈশ্বরদী থানা পুলিশ।

পুলিশ জানায়, আর্ন্তজাতিক মানব পাচারকারী চক্রের ভারত -বাংলাদেশের দায়িত্ব প্রাপ্ত প্রধান সমন্বয়কারী জয়িতা মান্না ওরফে পিউ ওরফে খাদিজা(৩৫), সানন্দা বিশ্বাস (২৭)ও বিশ্বজিৎ (৩২) টাংগাইল জেলার গোপালপুর উপজেলার ধোপাকান্দি গ্রামের ব্যবসায়ী আখতারুজ্জামানের সদ্য এসএসসি পাস করা কন্যা আয়েশাকে(১৭ পাচারের উদ্যেশে ঈশ্বরদী হয়ে ভারত নিয়ে যাচ্ছে মর্মে টাংগাইলের গোপালপুর সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকীকে (বিপিএম, পিপিএম) অবহিত করেন। আমাদের ঈশ্বরদী রিপোর্টার জানান, এই সংবাদ জানার সাথে সাথে ঈশ্বরদী পুলিশ তৎপর হয়ে ওঠেন।

ওসি বাহাউদ্দীন ফারুকী সংঙ্গীয় ফোর্স নিয়ে ভিকটিমকে উদ্ধারের জন্য অভিযান শুরু করেন। পাবনার ঈশ্বরদী’র সকল এলাকা খোঁজাখুজির এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে বাস টার্মিনালে হানা দিয়ে ভিকটিমসহ মানবপাচারকারী দলের ৩ সদস্যকে গ্রেফতার এবং তাদের কবল থেকে আয়েশাকে উদ্ধার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত পাচারকারী চক্রের হোতা জয়ীতা ভারতের কোলকাতার বোসপুকুর পূর্ব পাড়ায় বসবাস করে। তার স্বামীর নাম সুমন্ত মান্না বলে পুলিশ জানান। পিতার নাম পরেশ চন্দ্র দাস। সানন্দার পিতার নাম মহানন্দ বিশ্বাস। সে কোলকাতার এইচআইজিএল ১/১,বিরাটি হাউজিং এস্টেটের বাসিন্দা। এবং বিশ্বজিৎ ঈশ্বরদী স্কুল পাড়ার মৃত সুনিলের পুত্র। ঈশ্বরদী থানায় সাংবাদিকদের কাছে ঘটনার বর্ননা দিয়ে উদ্ধারকৃত ভিকটিম আয়েশা বলেন, প্রতিবেশী কবিরাজ আবদাস ছাত্তারের বাড়িতে সম্প্রতি জয়িতার সাথে তার পরিচয় হয়। এই পরিচয়ের সূত্র ধরে উভয়ের মধ্যে ঘনিষ্ঠতা বেড়ে ওঠে।

জয়িতা এক পর্যায়ে আয়েশাকে কোলকাতায় নায়িকা এবং মডেল বানানো এবং মোটা অংকের টাকা কামানোর ব্যবস্থা করে দেয়ার লোভ দেখায়। আয়েশা জয়ীতার টোপ গিলেফেল্লে অতিগোপনে তারা ভারতের উদ্দেশ্যে গত ২৮মে/১৯ টাংগাইল থেকে রওয়ানা হয়। ঈশ্বরদী এসে বিশ্বজিতের বাড়িতে রাত্রি যাপন করে। বুধবার দিনের বেলা বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায় এবং সুযোগ মতো ভারতে পাড়ি জমানোর জন্য বাস টার্মিনালে আসে। পুলিশ অভিযান চালিয়ে রাত সোয়া ৯টার দিকে ভিকটিমকে উদ্ধার ও পাচারকারী দলের সদস্যদের গ্রেফতার করে। এদিকে, রাতেই ঈশ্বরদী থানা পুলিশ ভিকটিম ও আসামীদের গোপালপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ