Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থদাতাদের দৃষ্টি আকর্ষণে মালিবাগে হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১:১৫ পিএম

অর্থদাতাদের দৃষ্টি আকর্ষণ করতে মালিবাগে পুলিশের গাড়িতে হামলা চালানো হয় বলে জানিয়েছেন সিআইডির অতিরিক্ত আইজিপি ও প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। শফিকুল ইসলাম বলেন, ‘হামলাকারীরা ডোনারদের (অর্থদাতা) দৃষ্টি আকর্ষণ করার জন্য এই হামলা চালায়। এসব হামলা করে ডোনারদের দেখানোর চেষ্টা করেছে যে, তাদের কার্যক্রম সচল রয়েছে। তখন তারা ডোনারদের কাছে এই হামলার কথা বলে আরও বেশি টাকা আদায় করার চেষ্টা করবে। এ ছাড়া হয়তো আরও বড় হামলার প্রতিশ্রুতি দিয়ে ডোনারদের কাছ থেকে টাকা আনার চেষ্টা করবে হামলাকারীরা।’

হামলার আরেকটি কারণ হিসেবে তিনি বলেন, ‘মালিবাগে পুলিশের ভ্যানে হামলা করে হামলাকারীরা চেয়েছে পুলিশ সদস্যদের ভেতরে ভয়-ভীতি সৃষ্টি করার জন্য। তারা আরও চেয়েছে, যেন পুলিশের সদস্যরা মানসিকভাবে ভেঙে যায় এবং তাদের মনোবল দুর্বল হয়ে যায়।’

গত রোববার (২৬ মে) রাতে রাজধানীর মালিবাগ মোড়ে পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নারী পুলিশ সদস্যসহ মোট তিনজন আহত হন। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ ঘটনার দায় স্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ