Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সিলেটে ৪ প্রতিষ্ঠানকে আড়াই লক্ষ টাকা জরিমানা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৫:১৭ পিএম

সিলেটে ফিজা এন্ড কোং, স্বাদ এন্ড কোং, রসমেলা, রিসেন্ট ফুডকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিতপ্তর সিলেট বিভাগ। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে গোটাটিকর বিসিক শিল্পনগরীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগ ও র‌্যাব-৯ এর যৌথ অভিযানে এ চার প্রতিষ্ঠান মিলে মোট ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হহয়। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মোহাস্মদ ফয়জুল্লাহ।

তিনি বলেন, স্বাদ এন্ড কোং এর ফ্যাক্টরিতে পুরনো টোস্ট ভেঙ্গে নতুন টোস্ট তৈরির উপকরণের সাথে পুনরায় মিশিয়ে দেয়া ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির কারণে ১ লক্ষ টাকা, ফিজা এন্ড কোম্পানির ফ্যাক্টরির ভিতরে সেমাই তৈরিতে ময়লা ডালডা ব্যবহার, কেকের উপর ময়লা, এছাড়াও পুরো ফ্যাক্টরির ভিতরে ধুলা ময়লাসহ বেশ কিছু কারণে ৪০ হাজার টাকা, রিসেন্ট ফুডে পুড়া তেল ব্যবহার করতে পাওয়ায় ৭০ হাজার টাকা, রসমেলায় মিষ্টির রসে তেলাপুকা পড়ে থাকায় ৪০ হাজার টাকাসহ ৪ টি প্রতিষ্ঠান মিলে মোট ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মোহাস্মদ ফয়জুল্লাহ’র নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন কনজুমার এ্যাসোসিয়েশন বাংলাদেশ, সিলেট (ক্যাব) এর সদস্য পাপিয়া রায়, র‌্যাব-৯ এর এএসপি উবাইন রাখাইন ও র‌্যাব সদস্যরা।



 

Show all comments
  • ash ৩০ মে, ২০১৯, ৮:৪৫ পিএম says : 0
    4 COMPANY KE VEJAL MISHANOR JONNY, MATRO ARAI LAKH TAKA JORIMANA ??? HAHAHAHHA ETA BANGLADESHER ER MANUSHER SHATHE TAMASHA SARA KISUI NA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ