Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

গণতন্ত্রের জন্য বিএনপির লড়াই চলবে -ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৫:২০ পিএম

গণতন্ত্রের জন্য বিএনপি লড়াই করে যাবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, যতদিন বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে না আসবে, ততদিন জাতীয়তাবাদী দল মানুষের সাথে থাকবে এবং আন্দোলন করবে। বৃহস্পতিবার (৩০ জুন) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শহীদ জিয়ার সমাধিতে ফুল দিতে শ্রদ্ধা জানান।

পরে সাংবাদিকদেরকে মওদুদ আহমদ বলেন, হাজার চেষ্টা করলেও শহীদ জিয়াকে বাংলাদেশের ইতিহাস থেকে দূরে সরিয়ে দেয়া যাবে না। বাংলাদেশ যতদিন থাকবে ততদিন শহীদ জিয়াকে এ দেশের মানুষ স্মরণ করবে। তার অনেক কারণ, এর মধ্যে অন্যতম হলো, একদলীয় শাসনের প্রেক্ষাপটে তিনি ক্ষমতায় এসে দেশে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। সেই আন্দোলনে এখনও আমরা আছি। আমাদের নেত্রী জেলে আছেন। তবে বিএনপি এখনও সজাগ, এখনও সচেষ্ট এবং একটি শক্তশালী সংগঠন।

শ্রদ্ধা শেষে সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মির্জা ফখরুলসহ বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম, মোজাম্মেল হক মিন্টু, শফিকুর রহমান, ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক, সদস্য সচিব নজরুল ইসলাম সহ-ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিকদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন