Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

ইউক্রেনের প্রেসিডেন্ট হলেন এই কৌতুক অভিনেতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৭:৫৮ পিএম

মাত্র ১৭ বছর বয়সেই থিয়েটারে কৌতুক অভিনেতা হিসেবে জীবন শুরু করেন ভ্লদিমির জেলেনস্কি। পরবর্তীতে কাজ করেছেন বেশ কয়েকটি টিভি সিরিজ ও সিনেমায়। শুধু তাই নয়, প্রতিষ্ঠা করেছেন ‘কাভারটাল ৯৫’ নামের নিজের একটি প্রযোজনা প্রতিষ্ঠানও। এই অভিনেতা এখন প্রেসিডেন্ট! একজন কৌতুক অভিনেতা থেকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মানিত ব্যক্তিতে পরিণত হয়েছেন ভ্লাদিমির। কি অবার হচ্ছেন? এমনই একটি ঘটনা ঘটেছে ইউক্রেনে।
সম্প্রতি দেশটির প্রেসিডেন্ট হয়েছেন ভ্লদিমির জেলেনস্কি। দেশটিতে তিনিই এখন সবচেয়ে জনপ্রিয় নাম। এই প্রেসিডেন্টকে নিয়ে আলোচনা এখন সারা বিশ্বে।
শুধু তাই নয়, প্রেসিডেন্ট হবার পর জাতির উদ্দেশ্যে দেয়া তার একটি ভাষণও সাড়া ফেলে দিয়েছে দুনিয়া জুড়ে। বিশেষ করে দেশের সরকারি অফিস আদালতে প্রেসিডেন্ট হিসেবে তার ছবি না টানানোর জন্য আহ্বান করেছেন তিনি।
পরিবর্তে পরামর্শ দিয়েছেন নিজেদের সন্তানের ছবি যেন টানান কর্মকর্তারা। সেই সন্তানের মুখ দেখে প্রতিদিনের কাজ শুরু করতে পারবেন সবাই। তাহলে কেউ মন্দ কাজে উৎসাহ পাবেন না। তার এই বক্তব্য হৃদয় ছুঁয়ে নিয়েছে মানুষের।
এদিকে এর আগে জেলেনস্কি আলোচনায় আসেন তার নির্মিত ও অভিনীত টিভি সিরিজ ‘সারভেন্ট অব দ্য পিপল’- এ প্রেসিডেন্ট চরিত্রে অভিনয় করে। সিরিজটি ২০১৫-২০১৮ সাল পর্যন্ত প্রচারিত হয় ইউক্রেনের একটি চ্যানেলে। এই সিরিজটির নামেই নিজের রাজনৈতিক দলের নাম দিয়েছেন জেলেনস্কি। মাত্র ৪১ বছর বয়সেই ৭৩ শতাংশ বিপুল ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি৷
শোবিজের ক্যারিয়ারে জেলেনস্কি কাজ করেছেন ‘লাভ ইন দ্য বিগ সিটি’, ‘অফিস রোমান্স’ ও ‘রেজভেস্কি ভার্সেস নেপোলিয়ান’ নামক তিনটি চলচ্চিত্রেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন