Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

১০ কারখানাকে জরিমানা

পরিবেশ দূষণ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৯ এএম

পরিবেশ দূষণের দায়ে ঢাকা, গাজীপুর, নরসিংদী ও টাঙ্গাইলের ১০টি কারখানাকে ১ কোটি ৫ লাখ ৬৮ হাজার ৭৮৪ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। পরিবেশের ক্ষতি করায় এই টাকা ক্ষতিপূরণ হিসেবে ধার্য করা হয়। পরিবেশ অধিদফতরের উপ পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) ড. আব্দুল্লাহ আল মামুন গতকাল এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, কারখানা থেকে সৃষ্ট তরল বর্জ্য ফেলে পরিবেশ দূষণ করায় এবং ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনা করায় পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইং পরিচালক রুবিনা ফেরদৌসী কারাখানাগুলোকে জরিমানা করেন। গত মঙ্গলবার ও বুধবার (২৮ ও ২৯ মে) অভিযান চালানো হয়। আব্দুল্লাহ আল মামুন জানান, ঢাকার ধামরাইয়ের আকিজ ফুড অ্যান্ড বেভারেজকে ৩ লাখ ৬১ হাজার ৯২০ টাকা, গাজীপুরের বিএইচটি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৯ লাখ ৮৯ হাজার ১৮৪ টাকা, অ্যাপারেল আর্ট লিমিটেডকে ২৭ লাখ ৩০ হাজার ২৪০ টাকা, গোল্ডেন হারভেস্ট লিমিটেডকে ৪৫ হাজার ৪৪০ টাকা, পারফেটি ভ্যান মিলি বাংলাদেশ লিমিটেডকে ৩ লাখ ৪৫ হাজার ৬০০ টাকা, ওয়ান কম্পোজিট মিলস লিমিটেডকে ৬ লাখ ৪৩ হাজার ২০০ টাকা, কিউপিড ওয়াশকে ২ লাখ টাকা, আশুলিয়ার ইয়ং জিন ইন্টারন্যাশনালকে ১ হাজার ৬৩২ টাকা, টাঙ্গাইলের আলাউদ্দিন টেক্সটাইলকে (এটিএম) ৫১ লাখ ৮৪ হাজার টাকা ও নরসিংদির হাসান টেক্সটাইল লিমিটেডকে ৬৭ হাজার ৫৮৪ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ