Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অনিয়মের প্রমাণ পায়নি তদন্ত কমিটি

ডাকসু নির্বাচন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৯ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অনিয়মের অভিযোগের সত্যতা পায়নি এ নিয়ে গঠিত তদন্ত কমিটি। গত বুধবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির প্রতিবেদন গ্রহণ করে এ নির্বাচনে অনিয়ম হয়নি বলে সিদ্ধান্ত গৃহীত হয় একই সঙ্গে সভায় ডাকসু নির্বাচনের বৈধতা দেয় হয়।
দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত হওয়া ডাকসু ও হল সংসদ নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করে অংশ নেওয়া পাঁচটি প্যানেল। প্যানেলগুলোর অভিযোগের পরিপ্রেক্ষিতে ২১ মার্চ গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত প্রফেসর সাজেদা বানুকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।
এ বিষয়ে সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর মুহাম্মদ সামাদ বলেন, ডাকসু নির্বাচনে অনিয়ম হয়েছে কয়েকজন প্রার্থীর অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি অভিযোগকারী প্রার্থীদের সঙ্গে কথা বলেছে ও বিভিন্ন তথ্য উপাত্তের ওপর অনুসন্ধান করেছে। কিন্তু তারা কোনো অনিয়মের প্রমাণ পাননি।
সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মো. হাসানুজ্জামান বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ডাকসু নির্বাচনে কোনো ধরণের কারচুপি হয় নি। সামান্য কোনো ঘটনা ঘটে থাকলেও তা ফলাফলে কোনো প্রভাব ফেলে নি। প্রতিবেদন দাখিলের পর তা গ্রহণ করে ডাকসু নির্বাচনকে বৈধতা দিয়েছে সিন্ডিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু নির্বাচন

১২ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ