Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খন্দকার মাহবুবসহ পাঁচ আইনজীবীর জামিন

গায়েবি মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

নাশকতার অভিযোগে রাজধানীর মিরপুর থানায় দায়ের হওয়া দুটি ও পল্টন থানার একটি মামলায় সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনসহ পাঁচজন আইনজীবীকে জামিন দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন সেশন জজ ইমরুল কায়েসের আদালতে হাজিরা দেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খান, নিতাই রায় চৌধুরী, ফেরদৌস আক্তার ওয়াহিদা ও তৌহিদুল ইসলাম। তাঁদের পক্ষে জামিন আবেদন করা হলে আদালত জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের শুনানিতে ছিলেন আইনজীবী ইকবাল হোসেন, খোরশেদ মিয়া আলম, মাসুদ রানা ও মাহবুবুর রহমান দুলাল।
এর আগে এসব মামলায় তাঁরা প্রয়োজনীয় সার্টিফায়েড কপিসহ আদালতে হাজিরা দেন ও বেলবন্ড দাখিল করেন। এ বিষয়ে আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, হাইকোর্টের আদেশে মিরপুর ও পল্টন থানায় দায়ের করা গায়েবি মামলার মূল এফআইআর, চার্জশিটসহ সংশ্লিষ্ট নথিপত্রের নকলসহ হাজিরা দিতে বলা হয়েছে। সে অনুযায়ী গত দুটি তারিখে হাজিরা দেয়ার পর মামলার মুলনথিসহ আইনজীবীরা হাজিরা দেন। আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মাহবুব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ