Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

ওয়াশিংটনে কাতারি সম্প্রদায়ের কবিতা ও ইফতার পার্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে সামাজিক যোগাযোগ, সহমর্মিতা বৃদ্ধি এবং নিজেদের ঐতিহ্যের পরিচয় করিয়ে দিতে ওয়াশিংটন ডিসিতে আমেরিকার ইসলামিক হেরিটেজ মিউজিয়ামের সাথে অংশীদারিত্বে কাতার আমেরিকা ইনস্টিটিউট (কিউএআই) একটি আন্তঃধর্মীয় কবিতা এবং ইফতার পার্টির আয়োজন করে।

শিক্ষার্থী, শিল্পী, এবং আইন প্রয়োগকারী সংস্থার সদস্যসহ শতাধিক অতিথির উপস্থিতিতে কবিতা পাঠের পর ইফতার অনুষ্ঠিত হয়। রমজানে আয়োজিত অনুষ্ঠানটি কবিতা এবং তাতে সংস্কৃতি, অঞ্চল এবং ধর্মীয় প্রভাব এবং কাতার ও আমেরিকান সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সমঝোতা ও সচেতনতা সম্পর্কে উপস্থাপনের বিশেষ সুযোপ সৃষ্টি করে।
ডিসি স্কোর এর ছাত্র কবি, এলিংটন স্কুল অফ দ্য আর্টসের ছাত্র জ্যা কুয়ান, এবং ম্যারেট স্কুলের ছাত্রী ইয়ানিনা এবং প্রকাশিত আমেরিকান-মুসলিম-এর লেখক কবি হোয়া ফুসেইনি ইফতারের আগে তাদের কবিতা উপস্থাপন করেন।

কাতার আমেরিকা ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক পল হ্যামিল উল্লেখ করেছেন: ‘এ ইফতার মার্কিন যুক্তরাষ্ট্র ও কাতারের মধ্যে শক্তিশালী নির্ভরযোগ্য অংশীদারিত্বকে তুলে ধরে। আমরা যদিও ইফতার উপলক্ষে একত্রিত হয়েছি, তবে আমরা মনে করি শিল্প, সংস্কৃতি, খেলাধুলা, অর্থনীতি এবং ক্রমবর্ধমান আন্তঃধর্ম সম্পর্ক থেকে দুই দেশের সম্পর্ক বিস্তৃত এবং আমরা বৈজ্ঞানিক ও সাংস্কৃতিক অগ্রগতির শিক্ষাগত সম্পর্ক উদযাপন করি। এ বছর আমরা ২০১৯ সালের শিক্ষা শহরের শ্রেণীকে চিহ্নিত করি এবং কাতারের ১০০০তম শিক্ষার্থীকে স্নাতক করে টেক্সাসের এএন্ড এম ক্যাম্পাসের বিশেষ মাইলফলক চিহ্নিত করেছি। সূত্র : দি পেনিনসুলা কাতার ডটকম।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ