Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

পদত্যাগ করলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

নিজের স্বাভাবিক জীবনে ফিরে যেতে বিচার বিভাগ থেকে পদত্যাগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের রুশ সংযোগ নিয়ে তদন্তকারী বিশেষ কৌঁসুলি ও সাবেক এফবিআই পরিচালক রবার্ট মুলার। গত বুধবার তিনি তার এ পদত্যাগের ঘোষণা দেন। খবর আনাদুলু এজেন্সি।

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারের সময় ট্রাম্পের সঙ্গে রাশিয়ার যোগাযোগ ছিল কিনা তা নিয়ে গঠিত তদন্তকারী দলের নেতৃত্ব দিয়েছেন মুলার। বুধবার ওয়াশিংটনে এক লিখিত বক্তব্যে মুলার বলেন, প্রথমত প্রেসিডেন্ট অপরাধ করেছেন কিনা, সে ব্যাপারে আমরা নিশ্চিত হতে পারিনি।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের নীতি অনুযায়ী, পদে থাকাকালীন কোনো প্রেসিডেন্টকে কেন্দ্রীয় অপরাধমূলক আইনে (ফেডারেল ক্রাইম) অভিযুক্ত করা যায় না, এটি অসাংবিধানিক। আর এ কারণে প্রেসিডেন্টকে অভিযুক্ত করার কোনো উপায়ও আমাদের হাতে ছিলও না। তিনি জানান, এ বিষয়ে তার অতিরিক্ত আর কিছু বলার নেই। কংগ্রেসের সামনে কোনো শুনানিতেও তিনি উপস্থিত হতে চান না। তিনি যা বলার, নিজের প্রতিবেদনেই বলেছেন।

রবার্ট মুলারের এ বিবৃতির পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটবার্তায় বলেন, মুলার রিপোর্টের চেয়ে এটি কিছুই আলাদা নয়। যথেষ্ট প্রমাণও ছিল না। আমাদের দেশে তেমন নাগরিক নিরপরাধ বলেই গণ্য হন। মামলা শেষ। ধন্যবাদ।

 



 

Show all comments
  • Rafik Islam ৩১ মে, ২০১৯, ১০:২০ এএম says : 0
    খুব ভালো কাজ করলেন
    Total Reply(0) Reply
  • ANIK SHAH ৩১ মে, ২০১৯, ১০:২১ এএম says : 0
    বিশ্বের জন্য ক্ষতিকর দিক ।
    Total Reply(0) Reply
  • তানিয়া ৩১ মে, ২০১৯, ১০:২১ এএম says : 0
    এসব অপ্রত্যাশিত ।
    Total Reply(0) Reply
  • রিমন ৩১ মে, ২০১৯, ১০:২২ এএম says : 0
    নেতিবাচক প্রভাব ফেলবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ