Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিএসএফের হাতে বাংলাদেশি আটক

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:৪৫ এএম

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় রুবেল নামে এক বাংলাদেশী যুবককে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

গতকাল বৃহস্পতিবার ভোর রাতে রত্নাই সীমান্তের ৩৮২ নম্বর মেইন পিলার সংলগ্ন এলাকা দিয়ে ভারতে প্রবেশ করলে বিএসএফের সদস্যরা তাকে আটক করে বলে নিশ্চিত করেছেন। আটককৃত রুবেল আহমেদ (২৩) বালিয়াডাঙ্গী উপজেলার উদয়পুর গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে। ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক এস এম সামিউন্নবী চৌধুরী জানান, রাতে রুবেল সীমান্তের ৩৮২ নম্বর মেইন পিলার সংলগ্ন এলাকা দিয়ে ভারতে প্রবেশ করলে বিএসএফের ১৭১ নম্বর ক্যাম্পের সদস্যরা তাকে আটক করে। পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান বিজিবির এই অধিনায়ক।


চসিক মেয়র নাছিরের ঈদবস্ত্র বিতরণ
চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অস্বচ্ছল ও হতদরিদ্র ২শ পরিবারের মাঝে ঈদ বস্ত্র ও ৫ জনকে সেলাই মেশিন বিতরণ করেছেন। গাউসিয়া কমিটি কদমমোবারক ও রহমতগঞ্জ শাখার উদ্যোগে গতকাল বৃহষ্পতিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে এসব ঈদবস্ত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়। অপরদিকে রাসেল স্মৃতি সংসদ ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ডের উদ্যোগে এমইএস কমপ্লেক্স আবদুল আজিজ মিলনায়তনে ২শ জন অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির বলেন, ধর্মীয় নির্দেশনা অনুযায়ী গরীব দুঃখীদের যাকাত আদায় করা হলে দেশে দারিদ্রতা অনেকাংশে হ্রাস পাবে। মো. ইমরান হোসেন জুয়েলের সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সমাজসেবক সাদেক হোসেন পাপ্পু, হাজী সাহাব উদ্দীন, অধ্যক্ষ বদিউল আলম রেজভী, অধ্যাপক আবু তালেব বেলাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ