Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিশ্বকাপে গুগলের ডুডল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:৪৫ এএম

পর্দা উঠেছে দেড় মাস ব্যাপী ক্রিকেট যজ্ঞের। বিশ্বকাপের জ্বরে ভুগছে এখন ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপ উত্তেজনার ছোঁয়া লেগেছে সার্চ ইঞ্জিন গুগলেও। বিশ্বকাপের প্রথম দিনে সার্চ ইঞ্জিনটিতে দেখা মিলেছে বিশেষ ডুডলের।
ডুডলটির নাম দেওয়া হয়েছে ‘২০১৯ আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ বিগিন্স!‘ ডুডলটি বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আইসল্যান্ড, যুক্তরাজ্যের দেশসমূহ থেকে দেখা যাচ্ছে।
এক বিবৃতিতে গুগল থেকে বলা হয়, ‘লন্ডনের ওভালে শুরু হতে যাওয়া ২০১৯ আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপটি ডুডল দিয়ে উদযাপন করছে গুগল।’ গুগলের ইংরেজি ‘ও’ বর্ণকে ক্রিকেট বল এবং ‘এল’ বর্ণকে উইকেটের ছবি দিয়ে প্রকাশ করা হয়েছে। এছাড়া বানানো হয়েছে একটি অ্যানিমেটেড ভিডিও। সেখানে রয়েছে বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং।
সাধারণত কোনো দেশের বিশেষ দিবসে, কোনো বরেণ্য ব্যক্তির জন্মদিনে তার স্মরণে কিংবা কোনো ইভেন্ট উপলক্ষ্যে ডুডলের আয়োজন করে গুগল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুগলের ডুডল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ