Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে গরুর মাংসে রং দিয়ে তৈরি করা কৃত্তিম ‘রক্ত’, ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৫:৩৫ পিএম

ঢাকার সাভারে মাংসের দোকানে গরুর মাংসে রং দিয়ে তৈরি করা কৃত্তিম ‘রক্ত’ মিশানোর অভিযোগে এক মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

শুক্রবার দুপুরেরে সাভার বাজার বাসস্ট্যান্ডে দিলকুশা মার্কেটের সামনে ‘মিঠু মিয়ার গোস্ত বিতান’ মাংসের দোকানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মঞ্জুর হোসেন।
পরে ভ্রাম্যমান আদালত বড় পলিপ্যাকের ভিতরে সংরক্ষনে রাখা রং দিয়ে তৈরি করা কৃত্তিম ‘রক্ত’ জব্দ করে। তখন মাংস ব্যবসায়ী আসাদুল ইসলাম মিঠুকে আটক করেন। তখন মিঠু মাংসে রং মিশানোর কথা স্বীকার করলে আদালত তাকে ১০হাজার টাকা জরিমানা করে সর্তক করে দেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সামনে অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এই মাংস ব্যবসায়ী পচা ও বাসী মাংসে রং মাখিয়ে টাটকা মাংস হিসেবে প্রদর্শন করে তা বিক্রি করে আসছিল। এছাড়া ওজনেরও কম দেয়ার অভিযোগ তার বিরুদ্ধে।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: মঞ্জুর হোসেন বলেন, জব্দকৃত রং পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। আর প্রাথমিক ভাবে মাংস ব্যবসায়ী মিঠুকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেন তিনি।
উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ফজলে রাব্বি মন্ডল জানান, পশুর রক্ত হলে তা জমাট হয়ে যাবার কথা। কিন্তু প্রাথমিক পরীক্ষায় মনে হচ্ছে রক্তের সঙ্গে কেমিক্যাল মেশানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ