Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

অসুস্থ ড্রাইভারের জন্য হিন্দু হয়েও রোজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৫:৪২ পিএম

বাড়ির ড্রাইভারের শারীরিক ভাবে খুবই অসুস্থ। তাই রমজানের মাসে রোজা রাখতে পারবেনা বাড়ির ড্রাইভার। তা শুনে ড্রাইভারের হয়ে রোজা রাখলেন হিন্দু মালিক। সৃষ্টি করলেন এক অনন্য নজির। মহারাষ্ট্রের বুলধানার ডিভিশনাল ফরেস্ট অফিসার সঞ্জয় এস মালি। আর তার গাড়ির চালক জাফার। আর এই ড্রাইভারের বদলে রোজা রাখলেন মালিক নিজে।

গত ৬ মে রমজান শুরুর আগে সঞ্জয় জাফরকে জিজ্ঞাসা করেছিলেন তিনি রোজা রাখছেন কি না। উত্তরে শারিরীক পরিস্থিতির কথা বলে জাফার বলেন রোজা করলে তার শরীর আরও খারাপ হবে। তখন সঞ্জয় তার হয়ে রোজা করার সিদ্ধান্ত নেন। সঞ্জয় জানান গত ৬ মে থেকে তিনি নিয়ম অনুসারে সূর্য ওঠার আগে খেয়ে নেন খাবার। তারপর আবার সূর্য অস্ত যাওয়ার পর সন্ধ্যে ৭টায় খাবার খান। সঞ্জয়ের মতে, তার এই কাজে দেশজুড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা যাবে সাধারণ মানুষের কাছে। জুনের প্রথম সপ্তাহেই ঈদ। আর তার আগে ড্রাইভারের জন্য হিন্দু মালিকের এই আত্মত্যাগ সৃষ্টি করল নতুন এক উদাহরণ। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ