Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রাজনৈতিক প্রভাবে মুক্তি পাচ্ছেন না খালেদা জিয়া -ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ৬:১০ পিএম

জামিনযোগ্য হলেও কেবল রাজনৈতিক প্রভাবের কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আজকে সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে। তাদের (সরকার) রাজনৈতিক প্রভাবে বেগম জিয়ার জামিন হচ্ছে না। তবে বেগম জিয়াকে মুক্তি না দিলে আন্দোলোনের হুমকীও দিয়েছেন তিনি। শুক্রবার (৩১ মে) রাজধানীর উত্তর কাফরুলে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রি বিতরণ অনুষ্ঠানে প্রবীণ এই আইনজীবী এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আজকে আমরা গণতন্ত্র হারিয়েছি, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি। একটা তুচ্ছ ভিত্তিহীন মামলাকে কেন্দ্র করে তাকে সাজা দিয়ে জেলখানায় রাখা হয়েছে। দলের নেতাকর্মীদের আশ্বস্ত করে তিনি বলেন, আজ হোক কাল হোক, তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন, তিনি আমাদের মাঝে ফিরে আসবেন এবং বাংলাদেশে আবার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।

মওদুদ আহমদ বলেন, দেশে বর্তমানে একদলীয় শাসনব্যবস্থা চলছে। আমাদের অনেক নেতাকর্মী এখনো নিরুদ্দেশ আছে, এখনো ভয়ে তারা পালিয়ে বেড়ায়, এখনো তারা সামনে আসতে পারে না। এমন অনেক আছে রাতে বাড়িতে থাকতে পারে না।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আসুন, আমরা দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গড়ে তুলি, আমরা দেশে একটি গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে তুলি এবং আমরা যে বিরোধী দল ও সরকারি দল এখন যে ব্যবস্থা আছে সেটা পরিবর্তন করে একটা সহনশীল সমাজ ব্যবস্থা কায়েম করি।

উত্তর কাফরুলের সভাপতি আখতার হোসেন জিল্লুর সভাপতিত্বে আলোচনা সভায় ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব ট্রেজারর ডা. জহিরুল ইসলাম শাকিল, উত্তর কাফরুলের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ