Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন ভবনের মালিককে নোটিশ

বিদ্যুতের খুঁটি ঘিরে পাকা ভবন নির্মাণ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বরিশাল মহানগরীর পলাশপুরে ৩৩ হাজার ভোল্টের সঞ্চালন লাইনের খুঁটি ঘিরে নির্মিত পাকা ভবন ভেঙে ফেলতে ওজোপাডিকো তিন ভবন মালিককে নোটিশ দিয়েছে। নোটিশপ্রাপ্তরা হচ্ছে নগরীর ৫ নম্বর ওয়ার্ডের পলাশপুর নিবাসী হাসান মোল্লা, জয়নাল বেপারী ও শাহজাহান ফকির।
ওজোপাডিকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী স্বাক্ষরিত নোটিশে উল্লেখিত জমিতে ২৭ বছর আগে ৩৩ কেভি সঞ্চালন লাইনের খুঁটি স্থাপনের কথা জানিয়ে ওই খুটির তারের নিচে অবৈধভাবে বসবাসকারীরা পাকা ভবন নির্মাণ করছে বলে উল্লেখ করা হয়। যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বৈদ্যুতিক ত্রুটির কারণে বা ঝড়ে যেকোন সময় প্রাণহানিসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার কথা উল্লেখ করে বিদ্যুৎ সঞ্চালন লাইনের নিচ থেকে সকল স্থাপনা নিরাপদ দূরত্বে দ্রুত স্থানাস্তরের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্লান বহিভর্‚ত স্থাপনা অপসারণের জন্য সিটি করপোরেশন কর্তৃপক্ষকেও চিঠি দিয়েছে ওজোপাডিকো।
নোটিশপ্রাপ্তরা সাংবাদিকদের জানান, ওজোপাডিকোর নোটিশে উল্লেখ করা হয়েছে ২৭ বছর আগে ৩৩ কেভির সঞ্চালন লাইন টানা হয়েছে। তারা ওই জমিতে বসবাস করছেন ৪০ বছরেরও বেশি সময়। কোন ক্ষতিপূরণ না দিয়ে বা জমি হুকুম দখল না করে তাদের জমির ওপর দিয়ে অবৈধভাবে বিদ্যুতের সঞ্চালন লাইন টানা হয়।
ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী বলেন, ৩৩ কেভির সঞ্চালন লাইন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। লাইন ও খুঁটির ৭ ফুট দূরত্বের মধ্যে কোন স্থাপনা থাকা যাবে না। পলাশপুরে বিদ্যুতের খুঁটি মাঝে রেখে পাকা ভবন নির্মাণ করা হচ্ছে। সেগুলো দ্রুত অপসারণ করার জন্য ভবন মালিকদের নোটিশ দেয়া হয়েছে। তারা স্বেচ্ছায় নির্মাণাধীন ভবন অপসারণ না করলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ