Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

চট্টগ্রামে শবে কদরের ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৪ এএম


বারো আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামে পবিত্র শবে কদর পালনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নগরীর বড় বড় মসজিদগুলোতে চলছে আলোক সজ্জা। রাতভর মহান আল্লাহর দরবারের ইবাদত-বন্দেগি করার প্রস্তুতি নিচ্ছেন ধর্মপ্রাণ মানুষ। দোয়া কবুলের এই রাতে মুসল্লিরা নফল নামাজ, দোয়া-দরূদ ও জিকির আজগর করেন, করেন দান-খয়রাতও। রাতভর ইবাদতের পর বাদে ফজর পিতা-মাতা ও মুরব্বিদের কবর জিয়ারত করেন তারা। আজ অনেক মসজিদে খতম তারাহি শেষ হবে। এই উপলক্ষ্যে এসব মসজিদে আয়োজন করা হয়েছে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের।

নগরীর ঐতিহাসিক আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়াতুল ফালাহ জামে মসজিদ, লালদীঘি জামে মসজিদ, এনায়েত বাজার শাহী জামে মসজিদ, অলি খাঁ জামে মসজিদ, বায়তুশ শরফ জামে মসজিদ, মক্কি মসজিদ, কাজির দেউড়ি জামে মসজিদ, চন্দনপুরা জামে মসজিদ, হযরত আমানত খান দরগা জামে মসজিদ, সিজিএস কলোনী জামে মসজিদ, মুরাদপুর মসজিদে বেলাল, বহদ্দারহাট জামে মসজিদ, চান্দগাঁ আবাসিক এলাকা জামে মসজিদ, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রীয় মসজিদসহ নগরী ও জেলার প্রায় সব মসজিদে আজ মুসল্লিদের ঢল নামবে। এসব মসজিদে অতিরিক্ত মুসল্লির চাপ সামাল দিতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। নগর পুলিশের পক্ষ থেকে নিরাপদে শবে কদর পালনে নগরীতে অতিরিক্ত নিরাপত্তা নেওয়া হয়েছে। নগরীতে টহল পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ