Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে জমজমাট বেচাকেনা

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

 রাউজানে জমজমাট ঈদের বেচা কেনা চলছে। ঈদকে সামনে রেখে ক্রেতা বিক্রেতারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বেচা কেনা করছে রাউজানের মার্কেটগুলোতে।

সরেজমিন গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় রাউজানের বৃহত্তম ফকিরহাট বাজার পরিদর্শনে দেখা যায় প্রতিটি প্রসাধনী, পাদুকা, কসমেটিক, পাঞ্জাবি, প্যান্ট, টুপির দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়। প্রতিটি দোকানে চলছে বিরামহীন বেচা কেনা। ঈদ উপলক্ষে প্রতিটি মার্কেটকে সজ্জিত করা হয়েছে নতুন আঙ্গিকে। মহিলা পুরুষ, ছোট বড় সকলেই পছন্দের ঈদের সামগ্রী কিনতে দোকানগুলোতে ভিড় করছে। তীব্র তাপদাহ উপেক্ষা করে ব্যবসায়ীরা মালামাল বিক্রি করতে কোন কষ্ট মনে করছেন না, তেমনি ক্রেতাদের মাঝেও তাবদাহ যেন কোন প্রভাব না।

জানা গেছে, বিগত দু’বছর প্রবল বর্ষণ আর বন্যায় রাউজানসহ চট্টগ্রামের ব্যবসায়িদের ঈদ ব্যবসায় ধস নেমেছিল। এবার কিন্তু তীব্র তাপদাহ হলেও প্রবল বর্ষণ কিংবা বন্যা না হওয়ায় ব্যবসায়ীরা খুশি। প্রতিটি দোকানে কর্মচারী আর ক্রেতাদের চাপে ত্রাহী অবস্থা। বৈদ্যুতিক পাখাগুলো সারাদিন সচল থাকার পরও আগুনের মত গরম যেন দোকানগুলো থেকে বের হচ্ছে। শীততাপ কয়েকটি দোকান ছাড়া প্রায় দু-শতাদিক কাপড়ের দোকানে চলছে তীব্র তাপদাহে বেচা কেনা।

এদিকে রাউজানের ফকিরহাট বাজার ছাড়াও জলীলনগর আবছার মার্কেট, পথেরহাট, পাহাড়তলি চৌমহুনী, আমিরহাট, গহিরা চৌমহুনী, নতুনহাট, সোমবাইজ্জাহাট, জিয়াবাজারসহ অন্যান্য বাজার ও মার্কেটগুলোতে চলছে বেচা কেনা। আবার কিছু কিছু কাস্টমার হাটহাজারী ও শহরমুখী রয়েছে। থানা প্রশাসন সার্বক্ষনিক তদারকি করছে ঈদ বাজার। পুলিশ সার্বক্ষনিক ডিউটি পালন করছেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ