Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাবান্ধা দিয়ে আমদানি-রফতানি ৯ দিন বন্ধ থাকবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১০:৪০ এএম

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের (চতুর্দেশীয়) মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য শনিবার (১ জুন) থেকে বন্ধ হয়ে গেছে। সাপ্তাহিক ছুটি, শবে কদর ও ঈদের ছুটি মিলিয়ে টানা ৯ দিন এ বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবে। পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খাঁন বাবলা এই তথ্য নিশ্চিত করেন।

বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ জানায়, ঈদুল ফিতর উপলক্ষে শনিবার (১ জুন) থেকে ৯ জুন রবিবার পর্যন্ত টানা ৯ দিন স্থলবন্দর দিয়ে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। আগামী ১০ জুন সোমবার থেকে বন্দর দিয়ে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য শুরু হবে।

পঞ্চগড় আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, পঞ্চগড় সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেড, বাংলাবান্ধা কুলি শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্ত মোতাবেক ৯ দিন বন্ধের বিষয়টি ভারত, নেপাল ও ভুটানের ইমপোর্টার, এক্সপোর্টার, কাস্টমস ক্লিয়ারিং ফরওয়ার্ডিং এজেন্টসহ সংশ্লিষ্টদের চিঠি দিয়ে জানানো হয়েছে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) ইজার উদ্দিন জানান, ‘চতুর্দেশীয় পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট খোলা থাকবে। বৈধ পাসপোর্টধারী যাত্রীরা এ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পারাপার করতে পারবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চগড়

২৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ