Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

স্বস্তি নিয়ে বাড়ি ফিরছে মানুষ: যানজট নেই ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:৫৬ পিএম

ঈদ উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ কয়েক গুণ বেড়েছে। মানুষের চাপ সামাল দিতে সমহারে বেড়েছে যানবাহনের সংখ্যাও। তবে দুটি সড়কের কোথাও যানজটের খবর পাওয়া যায়নি। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতী সেতু উদ্বোধনের পরই এই দুই মহাসড়কের দৃশ্য পাল্টে যায়। আগে এই তিন সেতু পার হতে প্রায় ৩-৪ ঘণ্টা লেগে যেত। কিন্তু এখন এই সেতু পার হতে সময় লাগে মাত্র ১০-১৫ মিনিট। মূলত এ কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাধ্যমে এবার মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারছে।
এদিকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যানজট নিরসন ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে প্রায় ১ হাজার ২০০ পুলিশ ও ৪৫০ কমিউনিটি পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা সার্বক্ষণিক মহাসড়কে যানজট নিরসন করতে ও সুশৃঙ্খলভাবে যাতে মহাসড়কে গাড়ি চলাচল করে, সেজন্য দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট নেই
আরও পড়ুন