Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রোববার থেকে টানা ৭ দিন হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৩:২২ পিএম

মুসলমান সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উৎযাপন উপলক্ষে কাল রোববার থেকে টানা ৭ দিন হিলি স্থলবন্দর দিয়ে বানিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। আর এর ফলে এ বন্দর দিয়ে ভারতের সাথে সকল প্রকার পন্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বন্দর দিয়ে বানিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও হিলি চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পার্সপোটে সাধারন যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বন্দরের ব্যবসায়ী সংগঠন হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান এক লিখিত বিববৃতিতে জানিয়েছেন, আগামী কাল ২ জুন রোববার থেকে টানা ৭ দিন আমদানি-রপ্তানি সহ বন্দরের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। তবে আগামী ৯ জুন রোববার যথারিতি আমদানি-রপ্তানি কার্যক্রম আবারও চালু হবে।

এদিকে হিলি কাষ্টমস শুধু সরকারি ছুটির দিন গুলো ছুটি কাটাবেন। এ ছাড়া অন্যান্য দিন গুলো অফিস খোলা রাখবেন।

এদিকে হিলি চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি ফিরোজ কবির জানান, ঈদের ছুটিতে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোটে যাত্রী যাতায়াত থাকবে স্বাভাবিক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ