Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি করলে রাষ্ট্র্র্রদ্রোহ আর প্রধানমন্ত্রীপুত্র করলে দেশপ্রেম

সাফাদির সাথে বৈঠক প্রসঙ্গে রিজভী

প্রকাশের সময় : ৩০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ সরকার টিকিয়ে রাখতেই ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বৈঠক বলে দাবি করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। তিনি বলেন, একই ব্যক্তির সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরী কথা বললে হয় রাষ্ট্রদ্রোহ আর প্রধানমন্ত্রীর ছেলের সঙ্গে বৈঠক হলে হয় দেশপ্রেমিক। এই হচ্ছে বাংলাদেশ সরকারের বিচার।
শনিবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসি বাংলা’র একটি রিপোর্টে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের সঙ্গে গত বছর সাফাদির সাক্ষাৎ হয়েছিল। বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে দেখা হওয়ার আগেই যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে জয়ের দফতরে দু’জনের কথা হয়।
এর আগে ভারতে একটি অনুষ্ঠানে বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে সাফাদির সাক্ষাৎ নিয়ে দেশের রাজনীতিতে ঝড় বইছে। আসলাম চৌধুরীকে আটক করে রিমান্ডে নেওয়া হয়। তার বিরুদ্ধে ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগসাজশের অভিযোগ আনা হয়। রাষ্ট্রদ্রোহ মামলাও করা হয়।
রুহুল কবির রিজভী বলেন, বলাটা মুশকিল, তবে আভাস পাওয়া যায় সরকারকে টিকিয়ে রাখার জন্য সাফাদির সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের বৈঠক হয়েছে। জয়ের উদ্দেশ্য কী ছিল? উদ্দেশ্যপ্রণোদিত চক্রান্ত মন নিয়ে গেছেন। কিন্তু মেন্দি সাফাদি বলেছেন, জয় দেশের জন্য সহযোগিতা চেয়েছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে মেন্দি এন সাফাদি যে কথা বললেন এতে করে জয়ের নীরব থাকাটা দুরভিসন্ধিমূলক নয় বলে প্রশ্ন রাখেন। গণমাধ্যমে তাদের বৈঠকের খবর এসেছে, কিন্তু আওয়ামী লীগের নেতারা বলছেন এটা নাটক।
একই ব্যক্তির সঙ্গে বিএনপি নেতা আসলাম চৌধুরী কথা বললে হয় রাষ্ট্রদ্রোহ আর প্রধানমন্ত্রীর ছেলের সঙ্গে বৈঠক হলে হয় দেশপ্রেমিক। এই হচ্ছে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি, এই হচ্ছে বাংলাদেশ সরকার। ভোটারবিহীন সরকারের বিচার।
বিএনপির নেতা বলেন, সরকার কত ধরনের ষড়যন্ত্র ও চক্রান্তকারী হতে পারে এর দৃষ্টান্ত হচ্ছে জয় ও মেন্দির বৈঠক। আজকে এই যে ঘটনা শুধু বিএনপি নয়, দেশের সমগ্র জনগোষ্ঠী জানতে চায় সরকার কি ব্যবস্থা নেন।
আসলাম চৌধুরীকে কারাগারে পাঠানো সম্পর্কে তিনি বলেন, একজন নিরীহ মানুষকে মিথ্যা ষড়যন্ত্র দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আর যখন থলের বিড়াল বের হলো তখন নাটক, উদ্দেশ্যপ্রণোদিত বলে কাজ হবে না। জনগণ মেনে নেবে না।
এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, এই সরকার মিথ্যা তথ্যের ওপর ভর করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যাতে করে একটি কার্যকর আন্দোলন গড়ে উঠতে না পারে। ভোটারবিহীন সরকার অবৈধভাবে ক্ষমতায় আছে। ক্ষমতায় টিকে থাকার জন্য এসব মামলা দেওয়া হচ্ছে। ক্ষমতায় টিকে থাকার স্বার্থে এমন কোনো জায়গা নেই, যেখানে তারা কাজ করছে না। দেশের স্বাধীনতা বিক্রি করে দিয়ে হলেও সেই কাজগুলো করছে।
এই ভোটারবিহীন সরকার বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করছে, যা আদালত অবমাননাকর বলেও মন্তব্য করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম ও সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি করলে রাষ্ট্র্র্রদ্রোহ আর প্রধানমন্ত্রীপুত্র করলে দেশপ্রেম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ