Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

উত্তরের যাত্রীরা পেলনা কাঙ্ক্ষিত যাত্রী সেবা

চার ডিপোগুলোতে ঈদের আগে পৌঁছালোনা বিআরটিসির বাস

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৩:৫৪ পিএম

যথা নিয়মে আবেদন করেও বগুড়া সহ উত্তরাঞ্চলের ৪ ডিপোতে আসলোনা বিআরটিসির নতুন বাস। ফলে ঈদের আগে কাঙ্ক্ষিত যাত্রী সেবা থেকে বঞ্চিত হল যাত্রী সাধারণ।
অথচ বগুড়া,পাবনা, রংপুর ও দিনাজপুর ডিপোতে অন্তত ২ ডজন নতুন গাড়ী পাঠানো হলে বিভিন্ন আন্তঃজেলা সহ রাজধানীর সাথে যোগাযোগের ক্ষেত্রে দেওয়া যেত যাত্রী সেবা। অনেকটাই বন্ধ হতো বেসরকারি পরিবহনের বিরাজিত নৈরাজ্য।
ধারণা করা হয় একটি মহলের আমলান্ত্রিক মনোভাব , সেই সাথে বেসরকারি পরিবহণের নিয়ন্ত্রক মাফিয়া চক্রের যোগ সাজোসে দীর্ঘদিন ধরেই বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন বা বিআরটিসিকে রাস্তায় সক্রিয় হতে দিচ্ছেনা ।
তবে অতি সম্প্রতি সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে বিপুল সংখ্যক বাস আমদানি করেছে বিআরটিসি । যা’ এখন বিআরটিসির সেন্ট্রাল ডিপোতে রয়েছে ও । তার পরও কেন ঈদের আগে বগুড়া , রংপুর, দিনাজপুর ও পাবনা ডিপোতে দেওয়া হলনা তা’ নিয়ে প্রশ্ন উঠেছে ।
জানতে চাইলে দিনাজপুর বিআরটিসি ডিপোর ( বাংলাবান্ধা ডিপোর ও দায়িত্ব প্রাপ্ত ) ম্যানেজার জুলফিকার আহম্মেদ জানান , তার ডিপোর জন্য ৪২ টি নতুন বাসের চাহিদাপত্র দিয়েছি। তবে এক মাস আগে দিনাজপুর ডিপোতে বাস এসেছে ২টি ।
পাশাপাশি বগুড়া , পাবনা ও রংপুর ডিপোর ম্যানেজারকে ফোন করা হলে তারা ফোন রিসিভ করেননি ।
তবে বিআরটিসির ডিজিএম (ম্যানেজার ও অপারেশন ) মনিরুজ্জামান বাবু বলেন , চাহিদা ও প্রয়োজন মাফিক ডিপো গুলোতে বাস সরবরাহের প্রস্তুতি চলছে। তবে এজন্য প্রয়োজন মন্ত্রনালয়ের সিদ্ধান্ত। তিনি জানান, সারাদেশের বিভিন্ন ডিপোতে ২শ নতুন বাসের চাহিদা রয়েছে । ঈদের আগে না হলেও পরে ডিপোগুলোতে চাহিদা মাফিক বাস সরবরাহ করা হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ