Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৭:২৮ পিএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান গত সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠান তিনটি হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, বার্জার পেইন্টস এবং প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স। কোম্পানিগুলোর পরিচালনা পরিষদ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সমাপ্ত বছরের হিসাব পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশের পাশাপাশি বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেটও নির্ধারণ করেছে কোম্পানিগুলো।

গ্লোবাল ইন্স্যুরেন্স

কোম্পানিটির পরিচালনা পরিষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ৩ আগস্ট অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট ২৪ জুন নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫৪ পয়সা। আর এনএভি দাঁড়িয়েছে ১১ টাকা ৮৩ পয়সা।

বার্জার পেইন্টস

কোম্পানিটির পরিচালনা পরিষদ শেয়ারহোল্ডারদের ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট ২৫ জুন নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৪৪ টাকা ১৩ পয়সা। আর এনএভি দাঁড়িয়েছে ১৭৬ টাকা ১৮ পয়সা।

প্রিমিয়ার লিজিং

কোম্পানিটির পরিচালনা পরিষদ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজিএম ১১ জুলাই অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট ২৫ জুন নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ৫৮ পয়সা। আর এনএভি দাঁড়িয়েছে ১৬ টাকা ২৮ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

১৯ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
২৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন