Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিতেই লাওস যাচ্ছেন জামাল ভূঁইয়ারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৮:৫৮ পিএম

থাইল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প করতে গিয়ে সেখানকার স্থানীয় দল এয়ার ফোর্স ইউনাইটেড এফসি’র বিপক্ষে ২৮ মে প্রথম প্রস্তুতি ম্যাচে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে। তবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে লাল-সবুজরা। শনিবার থাইল্যান্ডের থানিয়াবুড়ি লিও স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ৩-০ গোলে বিধ্বস্ত করে ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড এফসি’কে। ফলে জিতেই বিশ্বকাপ প্রাক-বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলতে লাওস যাচ্ছেন জামাল ভূঁইয়ারা। আগামী ৬ জুন লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লাল-সবুজদের কাতার বিশ্বকাপ মিশন। এটি বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের প্রথম পর্বের ম্যাচ। ভিয়েনতিয়েনে এ ম্যাচ খেলার পর লাল-সবুজরা লাওসের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলবে ১১ জুন ঢাকায়। লাওসের বিপক্ষে জিতলে বিশ্বকাপ বাছাইয়ের পরের রাউন্ডে যাবে বাংলাদেশ। আর হারলে আগামী চার বছর ফিফা-এফসির ম্যাচের বাইরে থাকতে হবে লাল-সবুজদের। তাই বলা যায় লাওস এখন বাংলাদেশের ফুটবলের জন্য এক চ্যালেঞ্জের নাম। লাওস ম্যাচকে সামনে রেখেই জযের স্বাদ নিয়ে থাইল্যান্ডে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প শেষ করেছেন জামাল ভুঁইয়ারা।

শনিবার ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের শুরু থেকে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে বাংলাদেশকে। তবে লাল-সবুজরা ধারাবাহিক গোল আদায় করে নিলেও ব্যর্থ হয়েছে স্থানীয় দল। ম্যাচের ৬৮ মিনিটে তৌহিদুল আলম সবুজ গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন (১-০)। মিনিট চারেক পর আরিফুল ইসলাম ব্যবধান দ্বিগুন করেন (২-০)। ৭৪ মিনিটে বাংলাদেশের হয়ে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোল করেন সবুজ (৩-০)। জয়ের তৃপ্তি নিয়েই সোমবার লাওস যাবেন কোচ জেমি ডে’র শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ