Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নেত্রকোনায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে হাত থেকে রক্ষা পেল দশম শ্রেণির ছাত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১০:৪২ পিএম

উপজেলা প্রশাসন ও উন্নয়ন সংস্থার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে দশম শ্রেণির এক ছাত্রী। ওই ছাত্রীর বাড়ি খালিয়াজুরি উপজেলার মেন্দিপুর ইউনিয়নের খলাপাড়া গ্রামে। শুক্রবার রাতে তার বিয়ে বন্ধ করা হয়।
জানা গেছে, সাতগাঁও এমবিপি উচ্চ বিদ্যালয়ের ওই ছাত্রীর অভিভাবকরা কিশোরগঞ্জের এক বরের সঙ্গে তার বিয়ে ঠিক করেন। শুক্রবার রাতে এ বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল কনের বাড়িতে। ওদিকে বরও রওনা হয়েছিলেন বরযাত্রীসহ। ইউনিসেফের সহায়তায় স্বাবলম্বী উন্নয়ন সমিতি পরিচালিত ‘শিশু বিবাহ রোধ’ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মহসিন মিয়া বাল্যবিয়ের খবরটি খালিয়াজুরি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম আরিফুল ইসলামের নির্দেশে থানা পুলিশ রাত ১০টায় কনের বাড়িতে উপস্থিত হলে খবর পেয়ে বরসহ বরযাত্রীরা রাস্তা থেকেই পালিয়ে যায়। পরে কনের পরিবারকে অনেক বুঝিয়ে শুনিয়ে বাল্য বিবাহ বন্ধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্যবিয়ে

১২ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ