Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপাসিয়ায় উদ্ধারকৃত মেঁছো বাঘের বাচ্চা বনবিভাগ গ্রহন করেনি

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১০:৪৭ পিএম | আপডেট : ১০:৫৬ পিএম, ১ জুন, ২০১৯

গাজীপুরের কাপাসিয়া উপজেলা সদরের কান্দানিয়া গ্রাম থেকে ১ জুন শনিবার সকালে একটি মেঁছোবাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম ও বনবিভাগের কর্মকর্তারা বাঘের বাচ্চাটি পরিদর্শণ করেছেন।


জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের কান্দানিয়া গ্রামের আলাউদ্দিন শেখের পুত্র শরীফ শেখ শনিবার তাদের বাড়ির পাশে আনারস ও কাঁঠাল বাগানে গিয়ে একটি মেঁছোবাঘের বাচ্চা দেখতে পায়। কয়েকজন মিলে অনেক চেষ্টার পর বাচ্চাটি আটক করে। পরে খবর পেয়ে থানা পুলিশ এবং বনবিভাগের স্থানীয় গোসিংগা বিট কর্মকর্তা বিপ্লব বাচ্চাটি পরিদর্শণে আসেন। তারা বনবিভাগের উর্ধ্বতণ কর্মকর্তাদের সাথে যোগাযোগের পর কেউই তা গ্রহন করতে রাজি হয়নি। তাই উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা’র পরামর্শে যে বন থেকে বাচ্চাটি উদ্ধার করা হয়েছিল, পুনরায় তাকে ওই বনেই ছেড়ে দেয়া হয়েছে। এব্যাপারে স্থানীয় গোসিংগা বন বিট কর্মকর্তা বিপ্লব জানান, মেঁছোবাঘের বাচ্চা কৃষকের কোন ক্ষতি করেনা। বাচ্চাটি বনবিভাগ ও চিড়িয়াখানা গ্রহন করতে রাজি হয়নি। তাই উর্ধ্বতণ কর্তৃপক্ষের পরামর্শে ছেড়ে দিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঘের বাচ্চা বনবিভাগ গ্রহন করেনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ