Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

শাহরাস্তিতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় হাসপাতাল ভাংচুর

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১১:০৮ এএম

চাঁদপুরের শাহরাস্তিতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহতের স্বজনরা ঘেরাও করে হাসপাতাল ভাংচুর করে। ১ জুন রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার সেনগাঁও গ্রামের মোহাম্মদ হোসেনের স্ত্রী জান্নাতুল ফেরদাউস (২৬) সন্তান প্রসবের ব্যাথা অনুভব করলে তাকে ৩১ মে রাতে পপুলার হাসপাতালে স্বজনরা ভর্তি করায়। রাত ১২ কর্মরত চিকিৎসক ডাঃ আরিফুল হক ও ডাঃ নাজমুন্নাহার মিতু তাকে সিজারিয়ান অপারেশন করান। এতে জান্নাতুল ফেরদাউস কন্যা সন্তান জন্ম দেন।

এরপর রাত ২টায় জান্নাতুল ফেরদাউসের অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ধিরে ধিরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে হাসপাতাল কর্তৃপক্ষ। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১ জুন শনিবার বিকেল সাড়ে ৪টায় জান্নাতুল ফেরদাউস মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুর খবর পেয়ে আত্মীয়-স্বজন হাসপাতালের সামনে এসে বিক্ষোভ করে, এক পর্যায়ে তারা হাসপাতাল ভাংচুর করে। সন্ধ্যায় তার মৃতদেহ ঢাকা থেকে এ্যাম্বুলেন্স যোগে শাহরাস্তির পপুলার হাসপাতালের সামনে নিয়ে আসা হলে আত্মীয় স্বজন ও এলাকাবাসি বিক্ষোভে ফেটে পড়ে। তারা দোষীদের বিচারের দাবীতে বিভিন্ন স্নোগান দিতে থাকে। খবর পেয়ে শাহরাস্তি থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম উত্তেজিত জনগণের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে দোষীদের বিচারের আশ্বাসে তারা শান্ত হন। এরপর বিপুল সংখ্যক জনগণ মিছিল সহকারে মৃতদেহ নিয়ে শাহরাস্তি থানার উদ্দেশ্যে রওনা হয়। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ