Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

রাঙামাটিতে মাটিচাপা পড়ে ৩জন নিহত, আহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৪:২০ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ২ জুন, ২০১৯

রাঙামাটি সরকারি মহিলা কলেজ এলাকায় বসতঘরের পিলার নির্মান করতে গিয়ে মাটি কাটার সময় উপর থেকে মাটি চাপা পড়ে ঘটনাস্থলে ৩জন মারা গেছে। আজ রোববার দুপুর ১টার কিছু পর এই ঘটনা ঘটে। নিহতরা হলেন মো. সেন্টু (৪০), মো. পাপ্পু (২৫) মো., আংকুর আলী (৫৫)। আহতরা হলেন সবুজ ও সাইফুল ইসলাম।

স্থানীয়রা জানান, বেশ কয়েকদিন ধরে কলেজ রোডের নিচের অংশ কেটে ও কাপ্তাই হ্রদ দখল করে পারভিন আক্তার নামে এক মহিলা পাকা ভবন নির্মাণ করছিল। শ্রমিকরা রবিবার সকালে পিলার স্থাপনের জন্য মাটি খুড়ে গর্ত করতে গিয়ে পাহাড়ের মাটি ধসে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে তিনজন মাটি চাপা পড়ে। আহত অবস্থায় উদ্ধার করা হয় দুজনকে। খবর পেয়ে সেনাবাহিনী ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থল থেকে তিনজন মরদেহ উদ্ধার করে।

স্থানীয় পৌর কমিশনার আবদুল করিম জানান, ১১জন শ্রমিক কাজ করতে ছিল এসময় ৫জন মাটি চাপা পড়লেও ২জন বের হয়ে আসে বাকি ৩জন মাটি চাপা পড়ে।

ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ। এ সময় তিনি বলেন বাড়ির মালিকের বিরুদ্ধে হত্যা মামলা করা হবে। বার বার নিয়েধ করার সত্বেও কিছু স্বার্থান্বেসী মহল কাপ্তাই লেক দখল করে বাড়ী ঘর নির্মাণ করছে যার ফলশ্রুতিতে দুর্ঘটনা ঘটেছে।

একই এলাকায় মাত্র ১০ফুটের গজের ব্যবধানে ২০১৬ সনের ৩ অক্টোবর ভবন ধসে ৫জন মারা গিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ