Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

আওয়ামী লীগের পাল্টাপাল্টি ইফতারে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৬:২০ পিএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় এমপি সুবিদ আলী ভূঁইয়ার অনুসারিরা একই স্থানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। উপজেলা আওয়ামী লীগের ইফতারে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর।
জানা যায়, রোববার দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রশাসনের অনুমতিক্রমে রাসেল স্কয়ারে ইফতারের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা। কিন্তু উপজেলা আওয়ামী লীগ ইফতারের ঘোষণার পর আক্রোশে একই স্থানে পাল্টা ইফতারের ঘোষণা দেন স্থানীয় সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া, তার স্ত্রী, এবং ছেলে উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমনের অনুসারী কিছু ছাত্রলীগের কর্মী।
এ নিয়ে স্থানীয়দের মধ্যে বেশ কয়েকদিন যাবৎ এক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। শনিবার রাসেল স্কয়ার এর আশেপাশে এবং উপজেলার সদরের বিভিন্ন স্থানে সুবিদ আলী ভূইয়ার নেতাকর্মীরা শোডাউন করলে উত্তেজনার সৃষ্টি হয়। এদিকে কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা এড়াতে রাসেল স্কয়ার ও আশেপাশের স্থানে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেন। প্রশাসনের ১৪৪ ধারা জারি কারণে নির্ধারিত স্থানে ইফতার অনুষ্ঠিত হয়নি। পরে এই নির্ধারিত স্থানের বাহিরে উপজেলা আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলমেরর সহকারী মো. আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, দুই পক্ষে একই স্থানে ইফতারের আয়োজন করায় অনাকাক্সিক্ষত ঘটনা নির্ধারিত স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বর্তমানে রাসেল স্কয়ারের আশে পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ