Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সুন্দরগঞ্জে পবিত্র শবে কদর পালিত

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৭ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে লাইলাতুল কদর পালিত হয়েছে। উপজেলার মসজিদগুলোতে ধর্মপ্রাণ মুসলমানরা গত শনিবার ইফতার ও মাগরিব থেকে শুরু করে সারারাত জেগে এবাদত বন্দেগী করেন। এবাদত বন্দেগীরমধ্যে ছিল নামাজ, কোরআন তিলাওয়াত, শবে কদরের উপর বয়ান, জিকির-আসকার, মিলাদ মাহফিল ও মোনাজাত। প্রায় প্রতিটি মসজিদে ও বিভিন্ন দরবারে মুসলমানরা একত্রিত হয়ে আল্লাহর কাছে গোনাহ মাফসহ ইহকাল ও পরকালের শান্তি কামনায় কান্নায় দু’চোখ ভাসিয়ে দেন। এছাড়া কবরবাসীদের জন্য দোয়া করা হয়।

নিজামখাঁ জামে মসজিদ, লাটশালা জামে মসজিদ, শ্রীপুর জামে মসজিদসহ বিভিন্ন মসজদি ও দরবারে সাহরির ব্যবস্থা করা হয়। উপজেলা জাকের পার্টি অফিস পাঁচপীরে সারারাত এবাদত বন্দেগীর মাধ্যমে শবে কদর পালিত হয়। এখানে উপজেলা জাকের পার্টির সভাপতি সোলায়মান হোসেন সরকার, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, মাওলানা আবু বক্কর ছিদ্দিক, আলহাজ আফসার আলী বক্তব্য রাখেন। শেষে দয়াল নবীর (সা.) ওছিলায় দেশের শান্তি সম্মৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন