Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

রাজশাহীতে এক মাসে নির্যাতনের শিকার শিশুসহ ২৫ নারী

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৬ এএম

রাজশাহীতে মে মাসে ২৫ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ১৫টি নারী ও ১১টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। রাজশাহীর বেসরকারি উন্নয়ন সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি)’র রিসার্চ, ডকুমেন্টেশন এন্ড পাবলিকেশন ইউনিটের পক্ষ থেকে জানানো হয়।

মে মাসে নারী ও শিশু নির্যাতনের আলোচিত ঘটনাগুলোর মধ্যে গত বুধবার জেলার তানোর উপজেলার প্রকাশনগর আদর্শ গুচ্ছগ্রামে শ্বাশুড়িকে বাস দিয়ে মাথায় আঘাত করে হত্যার পর লাশ মাটিতে পুঁতে রাখা, গত ২৭ মে একই উপজেলার মুন্ডুমালার পৌর এলাকার গোরাঙ্গপুর গ্রামে ছেলের হাতে মা খুন, গত সোমবার পুঠিয়ায় ৭ বছরের শিশুকে জবাই করে হত্যা, ২৪ মে গোদাগাড়ীতে লাঠির আঘাতে ৩ মাসের শিশু নিহত, গত ২১ মে মোহনপুরে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার, গত ১২ মে পুঠিয়ায় গৃহবধূর মরদেহ উদ্ধার, ২০ মে গৃহবধূকে ধর্ষণ, ১৭ মে বাঘায় মায়ের ওপর অভিমান করে স্কুলছাত্রীর আত্মহত্যা, একই দিন গোদাগাড়ীতে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ছিল অন্যতম।

জেলায় মে মাসে ১৪টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এরমধ্যে মহানগরীর থানাগুলোতে সংঘটিত হয়েছে ৪টি এবং মহানগরীর বাইরের থানাসমূহে সংঘটিত হয়েছে ১০টি নির্যাতনের ঘটনা। এরমধ্যে বাঘায় ১টি, মোহনপুরে ৩টি, পুঠিয়ায় ১টি, গোদাগাড়ীতে ১টি, দূর্গাপুরে ২টি এবং তানোরে ২টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এসব ঘটনার মধ্যে হত্যা ৪টি, হত্যার চেষ্টা ১টি, ধর্ষণ ২টি, ধর্ষণের চেষ্টা ১টি, অপহরণ ১টি, আত্মহত্যা ৩টি, আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটে ২টি।

এছাড়া জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১১টি। এর মধ্যে মহানগরীর থানাগুলোতে সংগঠিত হয়েছে ১টি এবং মহানগরীর বাইরের থানাগুলোতে সংঘটিত হয়েছে ১০টি। এর মধ্যে বাগমারায় ১টি, বাঘায় ২টি, মোহনপুরে ২টি, পুঠিয়ায় ২টি, গোদাগাড়ীতে ৩টি শিশু নির্যাতনের খবর পাওয়া গেছে। এসব ঘটনার মধ্যে হত্যাকাÐের ঘটনা ২টি, ধর্ষণের ঘটনা ১টি, অপহরণ ১টি, আত্মহত্যা ৫টি এবং নিখোঁজের ঘটনা ঘটে ২টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতনের শিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ