Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বজ্রপাতে স্কুলছাত্রসহ নিহত ৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৬ এএম

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে স্কুলছাত্রসহ ৬ জন নিহত হয়েছেন। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ ঘটনাগুলো ঘটে। নিহতের মধ্যে নওগাঁয় ৩, পঞ্চগড়, জয়পুরহাট ক্ষেতলাল ও খুলনার কয়রা উপজেলায় একজন করে।

নওগাঁ : নওগাঁয় বজ্রপাতে শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার পৃথক সময়ে জেলার পোরশা, সাপাহার ও মহাদেবপুর উপজেলায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, পোরশা উপজেলার শিশা নশিংগাহার গ্রামের মৃত ফুল মোহাম্মাদের ছেলে আব্বাস আলী (৪৫), মহাদেবপুর উপজেলার বাফিরাবাদ গ্রামের আমেদ আলীর ছেলে নাদিউজ্জামান নয়ন (১২) এবং সাপাহার উপজেলায় চুটু (৫০)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শীবগঞ্জ উপজেলার ডুলডুলি গ্রামে।

স্থানীয় ভাবে জানা গেছে, সকাল থেকেই আবহাওয়া ছিল মেঘাচ্ছন্ন। বেলা সাড়ে ১১টার দিকে আব্বাস আলী তার বাড়ির পাশে মাঠে গরু নিতে যান। এসময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যায়। অপরদিকে, সাপাহার উপজেলার কলমুডাংগা গ্রামের মাঠে বোরো ধান কাটার কাজ করছিলেন চুটু। সকাল সাড়ে ৮টার দিকে হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হয়। এসময় হঠাৎ করেই বজ্রপাত হলে গুরুত্বর আহত হন। ধান কাটার অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে, মহাদেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, বেলা ১২টার দিকে নাদিউজ্জামান নয়ন বাড়ির পার্শ্বে মাঠে খেলা করছিল। এসময় হঠাৎ করে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে তিনি নিশ্চিত করেছেন।

পঞ্চগড় : পঞ্চগড়ে বজ্রপাতে আশরাফুল ইসলাম (২৮) নামে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুই কৃষি শ্রমিক। রোববার সকালে সদর উপজেলার কামাত কাজলদিঘি ইউনিয়নের ফকিরপাড়ায় বজ্রপাতের ঘটনাটি ঘটে। নিহত আশরাফুল ওই ইউনিয়নের গোয়ালপাড়া এলাকার আবুল হোসেন বিশারুর ছেলে।

স্থানীয়রা জানায়, সকালে আশরাফুল ইসলাম তার সহকর্মীদের সঙ্গে স্থানীয় এক কৃষকের ধান কেটে ধানের বোঝা নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় গুড়িগুড়ি বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই নিহত হন আশরাফুল। একই ঘটনায় ওই এলাকার জামাল উদ্দিনের ছেলে আরিফুজ্জামান (২৬) এবং ময়জুদ্দিনের ছেলে মোবারক হোসেন (২৬) আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করেন।

জয়পুরহাট : জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মুন্দাইল গ্রামে বজ্রপাতে আনোয়ার হোসেন হাবু (৩০) নামে কৃষক নিহত হয়েছেন। রোববার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত হাবু একই উপজেলার আকবর আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ক্ষেতলাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান জানান, দুপুরে বাড়ির পাশে একটি সবজি ক্ষেতে বৃষ্টির পানি জমে গেলে তা বের করে দেয়ার সময় বজ্রপাতে গুরুতর আহত হন হাবু। স্থানীয়রা তাকে উদ্ধার করে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসার পথে রাস্তায় তার মৃত্যু হয়।

কয়রা : খুলনার কয়রায় বজ্রপাতে মাজেদা খাতুন (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার বামিয়া গ্রামের খয়বার সরদারের স্ত্রী। রোববার দুপুর ২টার দিকে বামিয়া এলাকায় এ ঘটনা ঘটেছে। জানা গেছে, মাজেদা খাতুন বাগালী ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফের চাল নিয়ে বাড়ি ফেরার পথে আকাশ মেঘাচ্ছন্ন দেখে বাগালী ইউনিয়ন পরিষদের পার্শ্বে ১টি নারকেল গাছের নিচে আশ্রয় নেয়। সেখানে আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ