Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়ায় গাড়ি বোমায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সিরিয়ার রাক্কায় একটি গাড়ি বোমার বিস্ফোরণে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। ইসলামিক স্টেট (আইএস)-র এক সময়কার শক্ত এই ঘাঁটিতে ওই বিস্ফোরণে আরও ২০ জন আহত হয়েছে বলেও জানিয়েছে যুক্তরাজ্য ভিত্তিক অধিকার গ্রুপ সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর)। এসওএইচআর জানিয়েছে, ওই বিস্ফোরণে পাঁচজন বেসামরিক ব্যক্তি ও পাঁচজন জঙ্গি নিহত হয়েছে। রাক্কা শহর থেকে আইএসকে উৎখাত করার পর ওই শহরটি নিয়ন্ত্রণ করছে মার্কিন সমর্থনপুষ্ট পিওয়াইডি/ওয়াইপিজি-র এসডিএফ মিলিশিয়ারা। অধিকার গ্রুপটি জানিয়েছে, এখন পর্যন্ত কেউই ওই হামলার দায় স্বীকার করেনি। তারা জানিয়েছে, ওই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানোর পর শহরের অন্য অংশে একটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

ওই ঘটনায় বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়। এসওএইচআর-র পরিচালক রামি আবদেল রাহমানে বার্তা সংস্থা এএফপিকে বলেন, এসডিএফের অবস্থান লক্ষ্য করে ওই গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। শহরের আল নাইম স্কয়ারে ওই গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয় বলে খবরে বলা হয়েছে। আইএস যখন রাক্কার নিয়ন্ত্রণে ছিল তখন শহরে এই আল নাইম স্কয়ারেই শিরশ্ছেদ করতো। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ