Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

জুমাতুল বিদায় ৩৫ দেশে বয়ান করলেন সউদীর ৭০ ইমাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বের ৩৫টি দেশে পবিত্র রমজানের শেষ শুক্রবার বা জুমাতুল বিদায় বয়ান দিয়েছেন সউদী আরবের ৭০ জন ইমাম। সউদী আরবের ইসলামিক সম্পর্ক, দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে এসব ইমামকে ওই দেশগুলোতে পাঠানো হয়েছিল সংশ্লিষ্ট দেশের ইসলামিক সেন্টার ও সংগঠনের অনুরোধে। যে কর্মসূচির আওতায় তাদেরকে পাঠানো হয়েছিল তার নাম আল ইমামাহ প্রোগ্রাম। এর উদ্দেশ্য মুসলিমদের মধ্যে ইসলাম সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা।

এ সময় তারা নিবিষ্টচিত্তে প্রার্থনা, ধর্মভক্তি, অনুশোচনা, পবিত্র কোরআন তেলাওয়াত, অভাবিদের সাহায্য করা এমন কি রমজানের পরেও ভাল কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন মুসলিমদের। কর্মসূচি পালিত হওয়ার পর এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রী আবদুল লতিফ আল আশেক এ বিষয়ে জানান। এ বছর আফ্রিকা, এশিয়া ও পূর্ব ইউরোপের ২৪টি দেশে বাদশাহ সালমান ইফতার কর্মসূচি পরিচালনা করে সউদীআরব সরকার। এতে মোট খরচ হয় ৩৭ লাখ ৫০ হাজার সউদীরিয়াল। অনলাইন আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন