Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজা রেখেই খেলেছেন মুশফিক, রিয়াদ, মিরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১১:০১ এএম

দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। এই জয়ে উচ্ছ্বসিত পুরো বাংলাদেশ। ইতিহাস গড়া এই ম্যাচটি রোজা রেখেই খেলেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

শুরুতে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু পায় বাংলাদেশ। দুজনের বিদায়ের পর  সাকিব আর মুশফিক রেকর্ড গড়া জুটি গড়ে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান।

ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান এসেছে মুশফিকের ব্যাট থেকে। ৮০ বলে ৮ চারে সাজানো এই ইনিংসের পর উইকেটরক্ষক হিসেবে প্রোটিয়া ওপেনার কুইন্টন ডিক কককে সরাসরি থ্রোতে রান আউট করেন তিনি। এই রান আউট দলের জয়ে বড় ভূমিকা রেখেছে সন্দেহ নেই।

শেষদিকে ঝড় তুলে দলের রান পাহাড়ের চূড়ায় নিয়ে যেতে মাহমুদউল্লাহ’র ৩৩ বলে ৪৬ রানের ইনিংসটি রেখেছে বড় ভূমিকা। এই ঝড়ো ইনিংসটি ৩ চার ও ১ ছক্কায় সাজানো।

এদিকে স্পিন ঝলকে প্রোটিয়াদের রানের চাকা আটকে রাখার পাশাপাশি  ফাফ ডু প্লেসিসের উইকেটও তুলে নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৫৩ বলে ৬২ রান করে যখন টাইগার বোলারদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক, ঠিক তখনই তাকে ফিরিয়ে দিয়ে ম্যাচের গতিপথ পাল্টে দেন এই স্পিনার। পরে ডেভিড মিলারের ক্যাচও নিয়েছেন। আর বল হাতে সবমিলিয়ে ১০ ওভারে খরচ করেছেন মাত্র ৪৪ রান। 

ম্যাচ শেষে তাই দলের এই তিন দুর্দান্ত পারফর্মারকে প্রশংসায় ভাসিয়ে মাশরাফি বলেন, 'মুশফিক, রিয়াদ ও মিরাজ রোজা রেখে খেলেছেন। তারা নিজেদের সেরাটা দিয়েই খেলেছেন। আমি তাদের নিয়ে গর্বিত।'

বাংলাদেশের পরবর্তী খেলা ৫ জুন এই ওভালেই, নিউজিল্যান্ডের বিপক্ষে।



 

Show all comments
  • Muhammad shohagh bp ৩ জুন, ২০১৯, ১১:৪৯ এএম says : 0
    Really Bangladesh national Cricket is a strong team.
    Total Reply(0) Reply
  • Mohammad Sifat ৩ জুন, ২০১৯, ১২:২১ পিএম says : 0
    আমার বিশ্বাস নিউজিল্যান্ডকেও পরাজিত করে বিজয় ছিনিয়ে আনবে তোমরা। শুভ কামনা রইলো এগিয়ে যাও!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ